খেলা

রোনালদো-জোতার গোলে পর্তুগালের জয়


রোনালদো-জোতার গোলে পর্তুগালের জয় - West Bengal News 24


ফিফা বিশ্বকাপ ইউরোপিয়ান বাছাইপর্বে লুক্সেমবার্গকে উড়িয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে পর্তুগাল। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগিজরা।

মঙ্গলবার রাতে লুক্সেমবার্গের জাতীয় স্টেডিয়াম জোসি বার্থেলে মুখোমুখি হয় দুই দল। ম্যাচের আধঘণ্টার সময় গোল খেয়ে পিছিয়ে পড়ে পর্তুগাল; রোনালদোদের দারুণ পারফরম্যান্সে ঘুরে দাঁড়িয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

৩০ মিনিটের সময় গার্সেন রদ্রিগেজ প্রথমে এগিয়ে দেন লুক্সেমবার্গকে। অবশ্য এরপর আর কোনো গোলের দেখা পায়নি দলটি।

আরও পড়ুন : এক ওভারে ৬ ছক্কা শ্রীলঙ্কান থিসারার

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে এসে গোল শোধ করতে পারে পর্তুগাল। পর্তুগিজদের ত্রাতা হয়ে আসেন দিয়েগো জোতা। ১-১ সমতা নিয়ে বিরতি থেকে এসে রুদ্রমূর্তি ধারণ করে দ্য নেভিগেটররা।

বিরতি থেকে ফেরার ৫ মিনিটে পরেই গোল দিয়ে পর্তুগালকে এগিয়ে দেন দলটির সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর শুধু এগিয়ে যাওয়ার পালা। গোল শোধে মরিয়া লুক্সেমবার্গ লড়ে দারুণভাবে। কিন্তু ভাগ্য সহায় হচ্ছিল না তাদের। ৮০ মিনিটের সময় পর্তুগালকে এবার এগিয়ে দেন জোয়াও পালহিনহা। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়েন রোনালদোরা।


এই জয়ে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে পর্তুগাল। দ্বিতীয় অবস্থানে থাকা সার্বিয়ার পয়েন্ট সমান হলেও তারা পিছিয়ে আছে গোল ব্যবধানে। অন্যদিকে লুক্সেমবার্গ ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে আছে ৩ নম্বর স্থানে। এই গ্রুপ থেকে কোনো ম্যাচেই জয় পায়নি আয়ারল্যান্ড ও আজারবাজাইন।


Related Articles

Back to top button