জানা-অজানা

গবেষকরা নির্ণয় করলেন যৌন সম্পর্কের জন্য সবচাইতে জনপ্রিয় সময়!

সাপ্তাহিক কাজের দিনগুলো শেষে অধিকাংশ মানুষের ছুটি শুরু হয় নিয়ম মেনে। সাম্প্রতিক এক সমীক্ষায় প্রকাশিত হয়েছে, এ হিসাবের সঙ্গে তাল মিলাতে গিয়ে অধিকাংশ মানুষই সপ্তাহের নির্দিষ্ট একটি দিনে যৌনতায় মেতে ওঠে। এ বিষয়ে এক প্রতিবেদনে বিস্তারিত জানিয়েছে হাফিংটন পোস্ট।

প্রতিবেদনে জানানো হয়, নতুন এই গবেষণায় শনিবার সন্ধ্যা ৭:৩৭ মিনিটই সে সময়, যখন সবচেয়ে বেশি মানুষ যৌনতায় মেতে ওঠে। আর শনিবারটি যে সবচেয়ে বেশি মানুষের যৌনতার জন্য পছন্দ, তাও উঠে এসেছে এ গবেষণায়।

সমীক্ষায় প্রাপ্ত ফলাফল প্রকাশিত হয়েছে লাভহানি ডটকম ওয়েবসাইটে। তারা জানিয়েছে, শতকরা প্রায় ৪৪ ভাগ মানুষ শনিবার যৌনতা উপভোগ করে। এছাড়া অন্য যেসব দিন যৌনতার জন্য প্রিয় তার মধ্যে রয়েছে, রবিবার। এদিন ২৪ ভাগ মানুষ যৌনতা করে। এরপর রয়েছে শুক্রবার। এদিন ২২ ভাগ মানুষ যৌনতা উপভোগ করে।

আরও পড়ুন : পৃথিবীর সর্বাধিক আলোচিত ৫ পরকীয়া

তবে গবেষণায় জানানো হয়েছে, সাপ্তাহিক ছুটির দিনগুলোতে যৌনতার কারণ সুবিধাজনক সময় প্রাপ্তি। এর পেছনে রোমান্স বা যৌন লক্ষ্যের যোগাযোগ পাওয়া যায়নি বলে জানিয়েছেন গবেষকরা।

লাভহানির সহপ্রতিষ্ঠাতা রিচার্ড লংহার্স্ট জানান, ‘পূর্বনির্ধারিত যৌনতা হতে পারে বিশ্বের সবচেয়ে কম রোমান্টিক বিষয়। কিন্তু আমরা দেখেছি নিয়মিত শারীরিক অন্তরঙ্গতা স্বাভাবিক সম্পর্ক ও সুখের চাবিকাঠি।’

তিনি আরও বলেন, যদি যৌনতার জন্য আপনি একটাই সময় পান, তাহলে সেসময় কেন নয়?

আরও পড়ুন ::

Back to top button