জীবন যাত্রা

জেনে নিন কেমন হবে পহেলা বৈশাখের সাজ


রাত পোহালেই পহেলা বৈশাখ। করোনা পরিস্থিতির কারণে এই সময়ে সবাইকে বাড়িতে থাকার উপদেশ দেওয়া হচ্ছে। তবে নিকট আত্নীয় স্বজনের বাড়িতে যাওয়া বা বাড়িতে মেহমান আসা এই বিষয়টি স্বাভাবিক। এতে বৈশাখের সাজগোজ নিয়ে ভাবছেন অনেকে। একেতো গরমকাল তারপর আবার করোনা আতঙ্ক। মুখে মাস্ক থাকার কারণে হালকা মেকআপকেই বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

করোনা মহামারীর জন্য গতবারের মত এবারো, বৈশাখকে নিয়ে আলাদা তেমন কোন আয়োজন নেই। কিন্তু বাঙালিরা বরাবরই উৎসবপ্রেমী। তাই বিশেষ দিনটি ঘরের মানুষের সাথে খুব সাধারণ ভাবে হলেও উদযাপন করা চাই। আর এই উৎসবে কেমন হবে লং লাস্টিং মেকআপ চলুন জেনে নেওয়া যাক।

আরও পড়ুন : পরকীয়ায় ডুবে দেশের নারীরা, জানুন কী বলছে নতুন সমিক্ষা

মেকআপের আগে সানস্ক্রিন: সূর্যের আলট্রাভায়োলেট রশ্মি আমাদের ত্বকের মারাত্মক ক্ষতি করতে পারে। গ্রীষ্মকালে এই তাপ বেশি থাকায় ক্ষতির সম্ভাবনাও বেশি। ঘরে থাকুন আর বাইরে যান মেকআপের আগে সানস্ক্রিন অবশ্যই দিতে হবে। আবার সারাদিনের কোনো অনুষ্ঠানের জন্যে বের হলে এসপিএফ ৫০ বা ৫০+ এমন কোন সানস্ক্রিন ব্যবহার করার চেষ্টা করবেন। ৭ থেকে ৮ ঘণ্টার জন্যে আপনার ত্বক একেবারে সুরক্ষিত থাকবে ধুলো, ময়লা, রোদ থেকে।

হেয়ার সিরাম: গ্রীষ্মে চুল খুব অল্পতেই হয়ে পড়ে নিষ্প্রাণ ও হারিয়ে যায় নিজস্ব উজ্জ্বলতা। সারাদিন বাইরে থাকলে, রোদ, ধুলাবালি ইত্যাদির সংস্পর্শে এসে চুলের বারোটা বাজতে বাধ্য। তাই সুন্দর করে সাজগোজ করার পর চুলের স্টাইল করা আগে হেয়ার সিরাম লাগিয়ে নেবেন। চুলকে শাইনি, স্মুথ করবে এই সিরাম।

পকেট পারফিউম: আত্মীয়ের বাসায় দাওয়াতে গেলে সারাদিন বাইরে থাকার ফলে, শরীরে ঘাম আর ঘাম থেকে দুর্গন্ধ হতেই পারে. তাই ব্যাগে রাখুন একটি পকেট পারফিউম। আপনার মন ও মেজাজ যেমন প্রফুল্ল থাকবে তেমনি কনফিডেন্স থাকবে চূড়ান্ত।

সেটিং স্প্রে: মেকআপ পুরোপুরি করা হয়ে গেলে নিজের ত্বক বুঝে মেকআপটি সবশেষে লক করে দিতে সেটিং স্প্রে ব্যবহার করতে ভুলবেন না।

আরও পড়ুন ::

Back to top button