ক্রিকেট

বিদেশি ক্রিকেটারদের নিরাপদে বাড়ি পৌঁছে দেবে BCCI

বিদেশি ক্রিকেটারদের নিরাপদে বাড়ি পৌঁছে দেবে BCCI - West Bengal News 24

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। এমন অবস্থায় আইপিএল খেলতে এসে নিরাপত্তাহীনতায় ভুগছেন অনেক বিদেশি ক্রিকেটার। এরই মধ্যে অনেক ক্রিকেটার দেশে ফিরে গেছেন। টুর্নামেন্ট শেষে বাড়ি ফেরা নিয়ে উৎকণ্ঠায় আছেন অনেকে। তাদের আশ্বস্ত করতে এবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বলেছে, ক্রিকেটারদের নিরাপদে বাড়ি পৌঁছে দিতে সব রকম ব্যবস্থা তারা করবে।

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) জানিয়েছেন, উদ্বেগের কোনো কারণ নেই। বিদেশি ক্রিকেটারদের নিরাপদে ও সুরক্ষিতভাবে বাড়িতে পৌঁছে দেয়ার আগ পর্যন্ত তাদের দায়িত্ব শেষ হবে না। এজন্য তারা সরকারের সঙ্গে কাজ করছেন বলেও জানিয়েছেন।

বিসিসিআইয়ের প্রধান অপারেটিং অফিসার হেমাং আমিন বলেছেন, ‘আমরা বুঝতে পারছি টুর্নামেন্ট শেষে আপনারা কিভাবে বাড়ি ফিরবেন এটা নিয়ে চিন্তা করছেন। আমরা আপনাদের আশ্বস্ত করছি এতা নিয়ে চিন্তার কিছু নেই। নিরাপদে আপনাদের গন্তব্যে পৌঁছে দিতে বিসিসিআই সবকিছু করবে।’

তিনি আরও বলেন, ‘বিসিসিআই পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। টুর্নামেন্ট শেষে বাড়ি ফেরার ব্যবস্থা করতে সরকারের সঙ্গে কাজ করছে বিসিসআই। আপনাদের নিরাপদে ও সুরক্ষিতভাবে বাড়ি পৌঁছে দেয়ার আগে বিসিসিআইয়ের জন্য টুর্নামেন্টটি শেষ হবে না।’

এরই মধ্যে আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিয়ে দেশে ফিরে গেছেন তিন অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন। মঙ্গলবার থেকে ভারতের সঙ্গে অস্ট্রেলিয়া সব ধরনের বিমান চলাচল বন্ধ ঘোষণা করেছে। এর ফলে উদ্বেগ প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

যদিও আইপিএলের বাকি অংশে খেলে যাওয়ার ব্যাপারে আশাবাদী অস্ট্রেলিয়ার অবশিষ্ট ১৪ ক্রিকেটার। এর মধ্যে রয়েছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও প্যাট কামিন্স। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ক্রিকেটরাও আইপিএলে থাকছেন বলে জানানো হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলোর পক্ষ থেকে।

 

 

আরও পড়ুন ::

Back to top button