রাজ্য

চরম অব্যবস্থা কলকাতার আর্মহার্স্ট স্ট্রিটের মারোয়ারি হাসপাতালে, রাত থেকে পড়ে ৩ করোনা রোগীর মৃতদেহ,

চরম অব্যবস্থা কলকাতার আর্মহার্স্ট স্ট্রিটের মারোয়ারি হাসপাতালে, রাত থেকে পড়ে ৩ করোনা রোগীর মৃতদেহ, - West Bengal News 24

হাসপাতালের আইসিইউ-তে খালি নেই কোনও বেড। জেনারেল কোভিড ওয়ার্ডেই ভর্তি করা হয়েছে করোনা রোগীদের। সেখানেই গতকাল রাতে মৃত্যু হয় তিন জন রোগীর। রাত থেকে ওই কোভিড ওয়ার্ডেই অন্যান্য রোগীদের সঙ্গেই পড়ে রইল মৃতদেহ তিনটি। এর ফলে সমস্যায় পড়লেন অন্য করোনা রোগীরা। ক্ষুব্ধ রোগী ও তাঁদের পরিজনরা বিক্ষোভ দেখান হাসপাতাল চত্বরে।

নারকীয় পরিস্থিতি কলকাতার আর্মহার্স্ট স্ট্রিটের মারোয়ারি হাসপাতালে। হাসপাতালে দেখা যায় কোভিড রোগীদের জন্য মহিলা পুরুষ নির্বিশেষে ওয়ার্ড একটাই। জানা যায় গতকাল রাতে ওই জেনারেল কোভিড ওয়ার্ডে ভর্তি থাকা তিনজন করোনা রোগীর মৃত্যু হয়। গতকাল রাত থেকে এদিন দুপুর গড়ালেও মৃতদেহগুলি সরানো হয়নি। দীর্ঘক্ষন দেহগুলি পড়ে থাকায় পচন ধরতে শুরু করে। ওই ওয়ার্ডেই রয়েছেন আরও অনেক রোগী, তাঁদের সঙ্গেই পড়ে রয়েছে তিনটি দেহ।

ক্ষুব্ধ রোগীদের অভিযোগ বারবার তাঁদের অসুবিধার কথা জানালেও হাসপাতাল কর্তৃপক্ষ কোনও পদক্ষেপ নিচ্ছেন না। সেই সঙ্গে অভিযোগ হাসপাতালের পরিষেবা ঠিক নয়। ওয়ার্ডে মৃতদের পড়ে থাকাকালীনই রোগীদের কাছে খাবার দেওয়া হচ্ছে, যা চরম অমানবিকতার নজির। দেহগুলি সরানোর দাবিতে ও প্রতিবাদ জানিয়ে খাবার বয়কট করেন রোগীরা। দেহগুলি থেকে নির্গত গন্ধে টেকা দুস্কর হয়ে উঠছে বলে জানান রোগীরা। একজন রোগী দাবি করেন, “সকাল থেকে খেতে পারছি না। এই পরিস্থিতিতে যে কোনও সুস্থ মানুষও অসুস্থ হয়ে পড়বেন। চরম অব্যবস্থা হাসপাতালে।”

ঘটনা জানাজানি হতেই এদিন বেলার দিকে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে দুটি দেহ সরিয়ে নিয়ে যাওয়া হয়, কিন্তু একটি দেহ তখনও ওই ওয়ার্ডেই পড়ে থাকে। অন্যদিকে, হাসপাতাল কর্তৃপক্ষ গোটা ঘটনার দায় চাপিয়েছে পুরসভার কাঁধে। কর্তৃপক্ষের দাবি, মৃতদেহ নিয়ে যাওয়ার দায়িত্ব পুরসভার। তাঁদের ফোন করলে জানানো হয়েছে অ্যাম্বুলেন্স অন্য কাজে ব্যস্ত রয়েছে। এই পরিস্থিতিতে তাই রাত থেকে ওয়ার্ডে পড়ে রয়েছে তিনটি মৃতদেহ।

সুত্র :এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button