ঝাড়গ্রাম

ঝাড়গ্রামে একশো শয্যার নতুন করোনা হাসপাতাল

স্বপ্নীল মজুমদার

ঝাড়গ্রামে একশো শয্যার নতুন করোনা হাসপাতাল - West Bengal News 24

ঝাড়গ্রাম: করোনা মোকাবিলার জন্য ঝাড়গ্রাম জেলায় একশো শয্যার নতুন একটি করোনা হাসপাতাল চালু করার উদ্যোগ নিচ্ছে জেলা প্রশাসন। এছাড়া ২৮৩টি শয্যা বিশিষ্ট ন’টি সেফ হোমও চালু করা হয়েছে।

প্রশাসন সূত্রের খবর, একশো শয্যার নতুন করোনা হাসপাতালটি কোথায় হবে সেটা এখনও চূড়ান্ত হয়নি। তবে শীঘ্রই চূড়ান্ত করে হাসপাতাল চালু করা হবে। এজন্য প্রয়োজনীয় ভবনের খোঁজ করা হচ্ছে। ঝাড়গ্রাম জেলায় প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। ইতিমধ্যে সংক্রমিত সাত জনের মৃত্যু হয়েছে। বর্তমান করোনা হাসপাতালের উপর চাপ বাড়ছে। সেই কারণেই শয্যা সংখ্যা ও হাসপাতালের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

গত বছর জুলাইয়ে জেলা হাসপাতাল চত্বরের চারতলা নাইট শেল্টার ভবনে মোট ৭৫ শয্যার করোনা হাসপাতাল চালু করা হয়। তার মধ্যে সিসিইউতে রয়েছে ১৫টি শয্যা। ভেন্টিলেটরের সংখ্যা পাঁচটি। বাইপ্যাপ রয়েছে চারটি। সম্প্রতি সেখানে শয্যা বাড়িয়ে ৮৫ টি করা হয়েছে।

গত বছর অক্টোবরে শহরের পুরাতন ঝাড়গ্রাম এলাকায় কর্মরত মহিলাদের হস্টেল ভবনে (ওয়ার্কিং উইমেন হস্টেল) ৭৫ শয্যার দ্বিতীয় করোনা ইউনিট চালু করা হয়। রোগীর সংখ্যা কমে আসায় দ্বিতীয় ইউনিটটি সাময়িক বন্ধ রাখা হয়েছিল। করোনার দ্বিতীয় তরঙ্গে সংক্রমণ বেড়ে চলায় দ্বিতীয় ইউনিটটি ফের খোলা হচ্ছে। জেলা হাসপাতাল ভবনে ৪০ শয্যার করোনা হাসপাতালের তৃতীয় ইউনিট তৈরি করা হচ্ছে। আগামী ১ মের মধ্যে সেটির পরিকাঠামো তৈরির কাজ শেষ করে ফেলা হবে।

আরও পড়ুন ::

Back to top button