রাজ্য

বিয়ের আয়োজনে ৫০ জনের বেশি নয়, নির্দেশিকা দিয়ে জানাল রাজ্য সরকার

West Bengal Lockdown News : বিয়ের আয়োজনে ৫০ জনের বেশি নয়, নির্দেশিকা দিয়ে জানাল রাজ্য সরকার - West Bengal News 24

করোনার বাড়াবাড়ি থামাতে সবখানেই আরোপ করা হচ্ছে বিধিনিষেধ। রাজ্যে করোনার প্রকোপ কমাতে শুক্রবার বিভিন্ন বিধিনিষেধ আরোপ করে রাজ্যসরকার।

সে নির্দেশিকায় বলা হয়েছিল, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাজ্যে বড় কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান যেমন বিয়ে, অন্নপ্রাশন, শ্রাদ্ধানুষ্ঠান জলসা ইত্যাদি বন্ধ রাখা হবে। কিন্তু দিন পার হতেই শনিবার সাংস্কৃতিক অনুষ্ঠান সংক্রান্ত নতুন একটি নির্দেশিকা জারি করল রাজ্য সরকার।

নতুন নির্দেশিকায় বলা হয়েছে, বিয়েবাড়ির ক্ষেত্রে সর্বাধিক ৫০ জনকে আমন্ত্রণ জানানো যাবে। শুধু বিয়েবাড়ি নয়, অন্যান্য পারিবারিক অনুষ্ঠানের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য থাকবে। বিয়েবাড়িতে মাস্ক পরা, স্যানিটাইজারের ব্যাবহার এবং সামাজিক দূরত্ববিধি মেনে চলা বাধ্যতামূলক।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বড় পদক্ষেপ নেয় রাজ্য সরকার। শুক্রবার রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফে একটি নির্দেশিকা জারি করা হয়। সেই নির্দেশিকা অনুযায়ী, এদিন থেকে অনির্দিষ্টকালের জন্য রাজ্যের সমস্ত শপিং মল, শপিং কমপ্লেক্স, বিউটি পার্লার, সিনেমা হল, রেস্তোরাঁ, বার, স্পোর্টস কমপ্লেক্স, জিম, স্পা, সুইমিং পুল বন্ধ থাকবে।

নির্দেশিকায় অন্যান্য সামাজিক অনুষ্ঠানের পাশাপাশি বিয়ে বাড়ি বন্ধ রাখার নির্দেশিকায় মাথায় হাত পড়েছিল অনেক বহু পাত্র-পাত্রী এবং তাঁদের পরিবারের মাথায়। করোনা সতর্কবিধি মেনে পারিবারিক অনুষ্ঠানে ছাড় দেওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলছে অনেকেই।

আরও পড়ুন ::

Back to top button