রাজ্য

টানা তৃতীয় জয়ের পথে মমতার তৃণমূল!

west bengal election result 2021 live : টানা তৃতীয় জয়ের পথে মমতার তৃণমূল! - West Bengal News 24

আপাতত গেরুয়া হিন্দুত্ববাদ থামিয়ে দিয়েছেন ভারতের রাজ্যের ভোটাররা। টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল। তবে নিজ আসন নন্দীগ্রামে পিছিয়ে আছেন তিনি।

এখনো বিভিন্ন সংবাদমাধ্যমে আসা ফলাফলে এমন আভাসই মিলেছে।

এই সময়ের তথ্য অনুযায়ী, ২৯২ আসনের মধ্যে ১৮২ টিতে এগিয়ে আছে তৃণমূল। ২৯৪ আসনের বিধানসভায় জয়ের জন্য দরকার ১৪৮টি আসন। বিজেপি এগিয়ে আছে ১০৫ আসনে।

আনন্দবাজারের দেওয়া তথ্য মতে, ১৪২ আসনে এগিয়ে আছে মমতার তৃণমূল। বিজেপি এগিয়ে আছে ১১৭ আসনে।

এনডিটিভির প্রকাশিত ফলাফল অনুযায়ী, তৃণমূল এগিয়ে আছে ১৩৮ আসনে। বিজেপি এগিয়ে ১১৮ আসনে।

বিধানসভা নির্বাচনে মোট ২৯৪টি আসনের মধ্যে ১৪৮টিতে জয় পেলে নিশ্চিত হবে মসনদ। অবশ্য প্রার্থী মারা যাওয়ার কারণে ২টি আসনে নির্বাচন পিছিয়েছে।

১০ বছর আগে বামদুর্গ ভেঙে এ রাজ্যে ঘাসফুল ফুটিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৬ সালেও সেই ধারা অব্যাহত ছিল। কিন্তু ২০১৯ সালের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে একটা বড় অংশের মানুষ গেরুয়া শিবিরের দিকে ঝুঁকেছেন তেমন ইঙ্গিত দেয়।

দেশজুড়ে এই দফায় পাঁচটি রাজ্যে নির্বাচন হচ্ছে। এর মধ্যে সবচেয়ে আলোচিত পশ্চিমবঙ্গে চলছে তৃণমূল আর বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই। বাকি চারটি রাজ্যে কারা ক্ষমতায় আসছেন প্রাথমিক ভোট গণনায় তা অনেকটাই নিশ্চিত।

আসাম আর পদুচেরিতে সরকার গঠন করতে যাচ্ছে বিজেপি। কেরালায় টানা দ্বিতীয়বার সরকার গঠন করতে যাচ্ছে বামজোট। আর তামিলনাড়ুতে জয়ের পথে ডিএমকে-কংগ্রেস জোট।

আরও পড়ুন ::

Back to top button