জাতীয়

এবার সাময়িক লকডাউন করল অন্ধ্রপ্রদেশ সরকার


করোনা (Corona) সংক্রমণ যখন হু হু বাড়ছে, সেই সময় প্রায় গোটা দেশের সঙ্গে এবার অন্ধ্রপ্রদেশেও সাময়িক লকডাউন ঘোষণা করা হল। আগামী ২ সপ্তাহের জন্য অন্ধ্রপ্রদেশ জুড়ে সাময়িক লকডাউন (Partial Lockdown) চলবে বলে জানানো হয় সে রাজ্যের সরকারের তরফে। দুপুর ১২টা থেকে পরদিন সন্ধে ৬টা পর্যন্ত প্রতিদিন চলবে এই সাময়িক লকডাউন (Lockdown)।

জানা যাচ্ছে, প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দোকান খোলা থাকবে। ওই সময়ের মধ্যেই প্রত্যেককে নিজেদের কাজ মিটিয়ে নিতে হবে বলে স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে। কেউ যদি এই লকডাউন অমান্য করেন,তাহলে ভারতীয় দণ্ডবিধির ১৪৪ ধারায় তাঁর বিরুদ্ধে দায়ের করা হবে অভিযোগ।

দুপুর ১২টার পর থেকে জরুরিকালীন পরিষেবা ছাড়া অন্য কোনও দোকান, বাজার খোলা রাখা যাবে না বলে স্পষ্ট জানানো হয়েছে। অন্ধ্রের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি জানান, করোনা (COVID 19) সংক্রমণ অত্যধিকহারে বেড়ে যাওয়াতেই ওই সাময়িক লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত কোভিড সংক্রমণের মাত্রা বেড়ে যাওয়ায় গত কয়েকদিন ধরে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কারফিউ জারি করা হয়। তাতেও সংক্রমণে হ্রাস টানা যায়নি। সেই কারণেই ফের গোটা অন্ধ্র জুড়ে সাময়িক লকডাউন ঘোষণা করা হয়েছে রাজ্য সরকারের তরফে।

সূত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button