রাজ্য

রাজ্যে টানা ৬ দিন শনাক্ত ১৭ হাজারের বেশি


রাজ্যে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর ৯৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে সাড়ে ১৭ হাজার।

এই নিয়ে টানা ৬ দিন নতুন করে আক্রান্তের সংখ্যা ১৭ হাজারের বেশি হলো। কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলায় প্রায় ৪ হাজারের কাছাকাছি নতুন করে সংক্রমিত হয়েছে।

সোমবার (০৩ মে) রাজ্য স্বাস্থ্য দফতরের সবশেষ প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৫০১ জন। এর মধ্যে শুধু কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় আক্রান্ত শনাক্ত হয়েছে যথাক্রমে ৩ হাজার ৯৯০ ও ৩ হাজার ৯৬৫ জন।

এছাড়া হাওড়ায় ৯৯০, দক্ষিণ ২৪ পরগনায় ৯৬২, পশ্চিম বর্ধমান ৯৬৪, বীরভূমে ৮৩৩, হুগলি ৮০৪, নদীয়ায় ৮৯৪, পূর্ব মেদিনীপুরে ৬৫৬ এবং মালদহে ৫২২ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৮০ হাজার ৮৯৪ জন।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট ৯৮ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় ২৩, কলকাতায় ২১ এবং হাওড়ায় ৭ জন মারা গিয়েছেন। অন্যদিকে, বাঁকুড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ৬ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। এছাড়া জলপাইগুড়ি, বীরভূম, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে ৪ জন করে মারা গিয়েছেন। মালদহ, নদীয়া এবং হাওড়ায় ৩ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। আলিপুরদুয়ার এবং দার্জিলিঙে ২ জন করে মারা গিয়েছেন।

একই সঙ্গে, কোচবিহার, দক্ষিণ দিনাজপুর এবং মুর্শিদাবাদে ১ জন করে রোগীর মৃত্যু হয়েছে। সব মিলিয়ে রাজ্যে মোট ১১ হাজার ৬৩৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

গত কয়েক দিন ধরেই দৈনিক সংক্রমণের হার ৩১ শতাংশে বা তার আশপাশে ঘোরাফেরা করছে। গত ২৪ ঘণ্টায় কোভিড টেস্ট করা হয়েছে ৫৫ হাজারের বেশি। ওই সময়ের মধ্যে সংক্রমণের হার দাঁড়িয়েছে ৩১.৬৫ শতাংশে।

আরও পড়ুন ::

Back to top button