রাজ্য

দিলীপ ঘোষের নিজের কেন্দ্রেই হার বিজেপির


ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ রাজ্যে লোকসভা নির্বাচনে ১৮টি আসন পেয়েছে বিজেপি। আর সদ্য অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে পেয়েছে ৭৭টি আসন।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, নয়াগ্রাম বিধানসভা ভোটে তৃণমূল প্রার্থীর কাছে বিজেপি প্রার্থী পরাজিত হয়েছে। রাজ্য সভাপতি যে কেন্দ্রে ভোট দিয়েছেন সে কেন্দ্রেও হেরেছে বিজেপি। এমনকি যে বুথে ভোট দিয়েছেন দিলীপ ঘোষ সেখানেও কম ভোট পেয়েছে বিজেপি।

খবরে বলা হয়, নয়াগ্রাম বিধানসভায় কুলিয়ানা গ্রামেই পৈতৃক বাড়ি দিলীপ ঘোষের। সেখানে থাকেন তার মা, দাদা ও ভাইয়ের পরিবার। সেখানকার প্রাথমিক স্কুলের ১১৭ নম্বর বুথের ভোটার রাজ্য বিজেপির সভাপতি। গত ২৭ মার্চ প্রথম দফার নির্বাচনে এই বুথেই ভোট দেন দিলীপ।

ফল ঘোষণার পর দেখা যায়, নয়াগ্রামে তৃণমূল প্রার্থী দুলাল মুর্মু ২৩ হাজার ভোটে হারিয়ে দিয়েছেন বিজেপি প্রার্থী বকুল মুর্মুকে। এখানেই শেষ নয়, ফলাফল বিশ্লেষণ করে জানা গেছে, ১১৭ নম্বর বুথে তৃণমূলের প্রাপ্ত ভোট ৩২৬। আর বিজেপি পেয়েছে ২৫৩টি ভোট। অর্থাৎ ৭৩ ভোটে পিছিয়ে বিজেপি।

ওই স্কুলেই পাশের ১১৮ নম্বর বুথেও এগিয়ে তৃণমূল। দিলীপের নিজের বুথেই বিজেপির পিছিয়ে থাকা নিয়ে কটাক্ষ করেছে তৃণমূল।

ফিরহাদ হাকিম বলেছেন, দেখুন হয়তো উনি নিজেই হয়তো তৃণমূলকে ভোট দিয়েছেন। উন্নয়নের সঙ্গী হতে।

এদিকে বুথে কেন ভোট কম পড়েছে তা পরে খোঁজ নিয়ে দেখবেন বলে জানিয়েছেন দিলীপ ঘোষ। তার দাবি, পঞ্চায়েত নির্বাচনে ওখানে বিজেপির লিড ছিল। বিধানসভায় কেন এই ফল তা তিনি খোঁজ নেবেন।

আরও পড়ুন ::

Back to top button