রাজ্য

তৃতীয় বারের জন্য নবান্নে আবার হাওয়াই চটি, মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মমতা

তৃতীয় বারের জন্য নবান্নে আবার হাওয়াই চটি, মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মমতা - West Bengal News 24

আনুষ্ঠানিক ভাবে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকালে রাজভবনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে তাঁকে শপথ বাক্য পাঠ করালেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

বাংলায় বিধানসভা ভোটে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে প্রত্যাবর্তন ঘটেছে মমতার। তবে পরিস্থিতি এখন এমনই যে উদযাপনের অবসর নেই। এদিন শপথ নেওয়ার পর মমতাও বলেন সে কথা। তিনি জানান, রাজভবনে এই শপথ অনুষ্ঠান শেষ হওয়ার পরই তিনি নবান্নে যাবেন। তার পর সেখানে বেলা সাড়ে ১২ নাগাদ কোভিড মোকাবিলা নিয়ে প্রশাসনের অফিসারদের সঙ্গে জরুরি বৈঠক করবেন। বেশ কিছু ঘোষণাও করা হবে।

এরই পাশাপাশি রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি কঠোর হাতে নিয়ন্ত্রণ করার অঙ্গীকার করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “ভোটের ফল প্রকাশের পর থেকেই রাজ্যে বিক্ষিপ্ত ভাবে হিংসার ঘটনা ঘটছে। আমি সব রাজনৈতিক দলের কাছে আহ্বান করব শান্তির পরিবেশ বজায় রাখুন।”

মুখ্যমন্ত্রী আরও বলেন, “রাজ্যে ভোট চলছিল। ফলে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের দায়িত্ব আমার হাতে ছিল না। আমি পুরোটা দেখতে পারিনি। আজই দরকার মতো প্রশাসনিক পরিবর্তন করব। কেউ অশান্তি পাকানোর চেষ্টা করলে রেহাই পাবে না।”

এদিনের শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রশান্ত কিশোর, সুব্রত মুখোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় প্রমুখ। কোভিডের কারণে উপস্থিতের সংখ্যাও সীমার মধ্যেই রাখা হয়েছিল।

মমতার শপথ পাঠের পর রাজ্যপাল বলেন, “তৃতীয় বারের জন্য সরকারে ফিরে আসা কম কথা নয়। আমি এজন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানাচ্ছি। তবে রাজ্যে যে হিংসার ঘটনা ঘটছে তা দ্রুত দমন করা উচিত। আশা করব মুখ্যমন্ত্রী তা করবেন। সেই সঙ্গে আক্রান্ত শিশু ও মহিলাদের কাছে দ্রুত ত্রাণ পৌঁছে দেবেন।”

সূত্র : দ্য ওয়াল

 

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button