প্রযুক্তি

এবার ভ্যাকসিন নেওয়ার স্লট খোঁজা যাবে পেটিএম অ্যাপে, জানুন কীভাবে করবেন

এবার ভ্যাকসিন নেওয়ার স্লট খোঁজা যাবে পেটিএম অ্যাপে, জানুন কীভাবে করবেন - West Bengal News 24

পেটিএম অ্যাপে চালু হয়েছে নতুন ফিচার। এর সাহায্যে আপনার কাছাকাছি এলাকায় কোথায় ভ্যাকসিন দেওয়া হচ্ছে এবং কোন স্লট খালি রয়েছে, সেই সবকিছুর আপডেট পাওয়া যাবে। অ্যানড্রয়েড এবং আইওএস, দুই ভার্সানের ক্ষেত্রেই পেটিএম অ্যাপে এই ফিচারের সুবিধা পাওয়া যাবে। টুইটারে একথা জানিয়েছেন পেটিএম- এর প্রতিষ্ঠাতা বিজয় শেখর শর্মা।

বলা হচ্ছে, কো-উইন অ্যাপের মতোই কাজ করবে পেটিএম- এর এই নতুন ফিচার। কো-উইন অ্যাপ থেকে রিয়েল টাইম ডেটা নেওয়া হবে। আর সেটাই আপডেট করা হবে পেটিএম- এর এই নির্দিষ্ট ফিচারে। ইউজাররা পেটিএম অ্যাপে নিজেদের এলাকার পিন কোড বা জেলার নাম লিখে ভ্যাকসিনেশন সেন্টার এবং স্লট খুঁজতে পারবেন। যদি স্লট খালি না থাকলে তাহলে পরবর্তীকালে ভ্যাকসিনেশনের জন্য স্লট খালি হলে নোটিফিকেশনও এসে যাবে ইউজারের কাছে।

১৮ বছর এবং তার বেশি ও ৪৫ বছর এবং তার বেশি বয়সীদের জন্য দুটো আলাদা ‘এজ গ্রুপ’- এর অপশন রয়েছে। পেটিএম- এর ফিচারে ভ্যাকসিন নেওয়ার জন্য স্লট খুঁজতে গেলে ইউজার পরবর্তী চার সপ্তাহের জন্য কোথায় কেমন স্লট খালি রয়েছে তার আপডেট পাবেন। নোটিফিকেশন পেতে চাইলে একটি নির্দিষ্ট অপশন বেছে নিতে হবে ইউজারদের।

তবে স্লট বুকিং করার ক্ষেত্রে পেটিএম ব্যবহার করার যাবে না। সেক্ষেত্রে নির্দিষ্ট তারিখ এবং সময় বেছে নিয়ে ইউজারকে কো-উইন অ্যাপের মাধ্যমেই ভ্যাকসিন নেওয়ার জন্য স্লট বুক করতে হবে।

এবার ভ্যাকসিন নেওয়ার স্লট খোঁজা যাবে পেটিএম অ্যাপে, জানুন কীভাবে করবেন - West Bengal News 24

স্টেপ বাই স্টেপ পদ্ধতি জেনে নিন –

১। অ্যানড্রয়েড বা আইওএস ডিভাইসে পেটিএম অ্যাপ খুলুন।

২। স্ক্রল করে নীচে নেমে মিনি অ্যাপ স্টোর সেকশনে যান।

৩। এখানে আপনি ‘ভ্যাকসিন ফাইন্ডার’ অপশন দেখতে পাবেন।

৪। যদি না পান তাহলে ‘অল’ অপশনে ক্লিক করুন। তারপর COVID-19 Vaccination Appointment banner অপশনে ট্যাপ করুন। এছাড়াও পেটিএম- এর ডিসকভার অপশনের মধ্যে ভ্যাকসিন ফাইন্ডার অপশন খুঁজে পেতে পারেন আপনি।

৫। এরপর নিজের এলাকার পিনকোড বা জেলার নাম লিখে নির্দিষ্ট বয়সের গ্রুপ বেছে নিতে হবে।

৬। পরবর্তী ধাপে ‘চেক অ্যাভেলএবিলিটি’ অপশনে ক্লিক করে স্লট খুঁজতে হবে।

৭। যদি স্লট খালি না থাকে তাহলে আপনি ‘Notify me when slots are available’- এই অপশনে ক্লিক করে রাখতে পারেন। সেক্ষেত্রে স্লট খালি হলে আপনার কাছে নোটিফিকেশন আসবে।

সূত্র : TV9 Bangla

আরও পড়ুন ::

Back to top button