রাজ্য

দিনহাটায় তৃণমূল কংগ্রেসের ৩০ ঘন্টা বনধের ডাক

দিনহাটায় তৃণমূল কংগ্রেসের ৩০ ঘন্টা বনধের ডাক - West Bengal News 24

উদয়ন গুহকে আক্রমণের প্রতিবাদে ৩০ ঘন্টা বনধের ডাক দিনহাটায়। পরিকল্পনা করেই উদয়ন গুহকে হত্যা করার চেষ্টা করা হয়েছিল। এমনটাই দাবি, কোচবিহার জেলা তৃণমূল নেতৃত্বের। কোনও মতে প্রাণে বেঁচে যান প্রাক্তন বিধায়ক উদয়ন গুহ। এবারের বিধানসভা নির্বাচনে স্থানীয় সাংসদ বিজেপি নেতা নিশীথ প্রামানিকের কাছে মাত্র ৫৭টি ভোটে হেরে যান উদয়ন গুহ।

এরপর, বৃহস্পতিবার দলীয় কিছু কর্মীর বাড়িতে যান উদয়ন গুহ। সেখান থেকে ফেরার সময় দিনহাটা জলের ট্যাঙ্কের কাছে দুর্বৃত্তরা তাঁর উপর হামলা করে বলে অভিযোগ। তিনি মাথায় চোট পেয়েছেন। তাঁর ডান হাতও ভেঙে গিয়েছে বলে জানা গিয়েছে। তাঁর পিছনের বাম দিকেও একটি ফ্র্যাকচার রয়েছে। এই অবস্থায় উদয়ন গুহর উপর হামলার প্রতিবাদে তৃণমূলের তরফে ৩০ ঘন্টা দিনহাটা বনধের ডাক দেওয়া হয়ে শুক্রবার রাত ১২ টা পর্যন্ত বনধ চলবে এই বনধ।

এই হামলার বিষয় তৃণমূল কংগ্রেসের দিনহাটার যুব সভাপতি মৌমিতা ভট্টাচার্য জানান, বুধবার কয়েকজন তৃণমূল কংগ্রেসের কর্মীদের উপর হামলা করা হয়, তাদের বাড়িঘর ভেঙে ফেলা হয়। তাদের সঙ্গে দেখা করেই বৃহস্পতিবার ফিরছিলেন উদয়ন গুহ। সেইসময় দিনহাটায় জলের ট্যাঙ্কের কাছে তাঁর উপর হামলা করা হয়।উদয়ন গুহর পাশাপাশি আক্রান্ত হয়েছেন তাঁর নিরাপত্তারক্ষীরাও।

প্রসঙ্গত, ২ মে নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই রাজ্যে অব্যাহত ভোট পরবর্তী সন্ত্রাস। তার মধ্যে রয়েছে কোচবিহারের দিনহাটা ও উত্তর দিনাজপুরের চোপড়ার নাম। বিজেপি এবং টিএমসি দুজনেই একে অপরের বিরুদ্ধে নিজ নিজ কর্মী ও সমর্থকদের উপর হামলার অভিযোগ করেছে।
আর এবার আক্রান্ত হলেন প্রাক্তন বিধায়ক উদয়ন গুহ। দিনহাটার টাউন হাসপাতালে চিকিত্‍সাধীন রয়েছেন তিনি। তাঁর উপর হামলার প্রতিবাদে ৩০ ঘন্টা দিনহাটা বনধের ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। শুক্রবার রাত ১২ টা পর্যন্ত চলবে বনধ।

সুত্র : প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button