টলিউড

অসুস্থ অভিনেত্রী সন্ধ্যা রায়, জ্বর-শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি

অসুস্থ অভিনেত্রী সন্ধ্যা রায়, জ্বর-শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি - West Bengal News 24

অসুস্থ বর্ষীয়ান অভিনেত্রী সন্ধ্যা রায়। বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে প্রবীণ অভিনেত্রীকে। তাঁর গায়ে জ্বর ও শ্বাসকষ্ট রয়েছে, সারা শরীর জুড়ে রয়েছে যন্ত্রণা। যদিও আশি বছর বয়সী শারীরিক অবস্থা স্থিতিশীল, খবর আর এন টেগর হাসপাতাল সূত্রে। করোনার উপসর্গ থাকায় অভিনেত্রীকে রাখা হয়েছে আইসোলেশন ওয়ার্ডে। তাঁর নমুনা ইতিমধ্যেই পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। উপসর্গ মেনেই শুরু হয়েছে প্রয়োজনীয় চিকিত্সা।

সাদা কালো থেকে রঙিন, বাংলা সিনেমায় দীর্ঘ ২৫ ধরে দাপটের সঙ্গে অভিনয় করেছেন সন্ধ্যা রায়। মাত্র ১৬ বছর বয়সে রুপোলি জগতে পা রাখেন তিনি। তাঁর প্রথম ছবি ‘মামলার ফল’ (১৯৫৭)। অসামান্য অভিনয় কৌশলের তিনি অনায়াসে যে কোনও চরিত্র হয়ে উঠতে পারতেন সার্থকভাবে।তাঁর অন্যতম চর্চিত ছবিগুলির মধ্যে রয়েছে সত্যজিত রায়ের ‘অশনি সংকেত’ এবং তরুণ মজুমদারের ‘ঠগিনি’।

অন্যদিকে পুরোদস্তুর বাণিজ্যিক চলচ্চিত্রেও অভিনয় করেছেন সন্ধ্যা রায়, যেমন ‘বাবা তারকনাথ’ কিংবা ‘দাদার কীর্তি’ , ‘ছোট বউ’। ‘মায়া মৃগয়া’, ‘কঠিন মায়া’, ‘বন্ধন’, ‘পলাতক’, ‘তিন অধ্যায়’, ‘আলোর পিপাসা’, ‘ফুলেশ্বরী’, ‘সংসার সীমান্তে’, ‘নিমন্ত্রণ’, দীর্ঘ ফিল্মি জীবনে বাঙালিকে অজস্র ছবি উপহার দিয়েছেন সন্ধ্যা রায়।

অভিনয়ের পাশাপাশি রাজনীতির ময়দানেও সমান সফল তিনি, ২০১৪ সালে তৃণমূল কংগ্রেসের টিকিতে মেদিনীপুর কেন্দ্র থেকে নির্বাচন লড়ে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। ২০১৯-এর নির্বাচনে বয়সজনিত কারণে নিজেই সরে দাঁড়ান বর্ষীয়ান অভিনেত্রী।

সুত্র : হিন্দুস্তান টাইমস

আরও পড়ুন ::

Back to top button