হাওড়া

অক্সিজেনের অভাবে কোভিড রোগীর মৃত্যুর অভিযোগে উলুবেড়িয়া সুপার স্পেশালিটি হাসপাতালে ভাঙচুর

অক্সিজেনের অভাবে কোভিড রোগীর মৃত্যুর অভিযোগে উলুবেড়িয়া সুপার স্পেশালিটি হাসপাতালে ভাঙচুর - West Bengal News 24

অক্সিজেনের অভাবে কোভিড রোগীর মৃত্যুর অভিযোগে উলুবেরিয়া সুপার স্পেশালিটি হাসপাতালে ভাঙচুর চালানো হল। শনিবার সকালে এই ঘটনায় হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়ায়।

পুলিশ সূত্রে খবর, উলুবেড়িয়ার কাছে বীরশিবপুর এবং সিসবেরিয়া এলাকার ২ জন কোভিড রোগীকে কিছুদিন আগে ওই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তার মধ্যে এক জন রোগী মারা যান। রোগীর এক আত্মীয় শেখ সাবির আলির অভিযোগ, ‘উলুবেরিয়া হাসপাতালে পর্যাপ্ত পরিষেবা পাওয়া যাচ্ছে না। অক্সিজেনের অভাব রয়েছে।

একই অক্সিজেন সিলিন্ডার থেকে বহু রোগীকে পালা করে অক্সিজেন দেওয়া হচ্ছে। অক্সিজেনের অভাবেই রোগীর মৃত্যু হয়েছে।’ তাঁর আরও অভিযোগ, ‘শুক্রবার রাত থেকেই হাসপাতালে অক্সিজেন ছিল না। বার বার দাবি জানিয়েও হাসপাতাল থেকে অক্সিজেনের বন্দোবস্ত করা হয়নি।

এমনকি, রোগীর স্বাস্থ্যের অবনতি হওয়া সত্ত্বেও তাঁকে আইসিসিইউতে নিয়ে স্থানান্তরিত করেননি হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালে নার্স না থাকাতেও রোগীকে যথেষ্ট অসুবিধায় পড়তে হয়েছে।’ যদিও হাসপাতাল কর্তৃপক্ষের তরফে এই অভিযোগের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

শনিবার রোগীমৃত্যুর পর তাঁর পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়ে হাসপাতালে ভাঙচুর করেন বলে অভিযোগ। ভেঙে দেওয়া হয় হাসপাতালের আসবাবপত্র ও দরজা।

যদিও রোগীর আত্মীয়ের অভিযোগ উড়িয়ে হাওড়া জেলার স্বাস্থ্য দফতরের দাবি, ‘অক্সিজেনের চাহিদা আগের থেকে ২০ গুণ বেড়েছে। অক্সিজেন সিলিন্ডার রিফিলিংয়ের কাজেও আগের তুলনায় বেশি সময় লাগছে। এই হাসপাতালের ক্ষেত্রে ঠিক কী ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখা হবে।’

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button