খেলা

লিগে সব ম্যাচ জিততে চান জার্গেন ক্লপ

চলতি মৌসুমটা ভালো কাটছে না লিভারপুলের। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ার পর প্রিমিয়ার লিগেও সুবিধা করতে পারছিল না। অবশেষে দুই ম্যাচ পর জয়ের ফিরেছে ক্লাবটি। শনিবার রাতে সাউদাম্পটনের বিপক্ষে ২-০ গোলে জিতেছে অলরেডরা। আর সামনের সবগুলো ম্যাচই জিততে চান কোচ জার্গেন ক্লপ।

ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণ করে গেলেও প্রতিপক্ষ গোলরক্ষকের বাধা পেরুতে পারছিল না গতবারের চ্যাম্পিয়নরা। কাছ থেকে মোহামেদ সালাহর প্রচেষ্টা ফেরানোর পর দিয়োগো জটার শটও ঠেকিয়ে দেন ফ্রেজার ফর্স্টার।

২৫তম মিনিটে কর্নারে জর্জিনিয়ো ভেইনালডামের হেড ক্রসবারে লাগে। চার মিনিট পর সাউথ্যাম্পটনের চে অ্যাডামসের শট এগিয়ে এসে রুখে দেন আলিসন।

পরক্ষণেই এগিয়ে যায় প্রথম দেখায় সাউথ্যাম্পটনের মাঠে ১-০ গোলে হারা লিভারপুল। সালাহর ক্রসে কাছ থেকে হেডে গোলটি করেন সেনেগালের ফরোয়ার্ড মানে।

দ্বিতীয়ার্ধে পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না কেউই। ৮১তম মিনিটে মানে বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। নির্ধারিত সময়ের শেষ মিনিটে জয় নিশ্চিত করেন আলকান্তারা। ডি-বক্সের সামনে থেকে জোরালো শটে গোলটি করেন তিনি।

ম্যাচ শেষে লিভারপুলের কোচ জার্গেন ক্লপ বলেন, ‘আমি জানি না (আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে লিভারপুল জায়গা করে নিতে পারবে কি না), তবে আমাদের জিততেই হবে। আমরা যদি বাকি চার ম্যাচ জিতি, তাহলে হয়তো হবে।’

তিনি আরো বলেন, ‘আমাদের হাতে এখন এই একটা সুযোগই বাকি আছে। কাজটা কঠিন নিঃসন্দেহে, কিন্তু আমরা যে করেই হোক চার ম্যাচ জেতার চেষ্টা করে যাব। খুবই কম সময়ের ব্যবধানে আমরা চার ম্যাচ খেলতে নামব। দেখা যাক, কী করতে পারি।’

আরও পড়ুন ::

Back to top button