জাতীয়

গ্রেপ্তার হলেন ‘হিন্দুস্তানি ভাউ’!

গ্রেপ্তার হলেন ‘হিন্দুস্তানি ভাউ’! - West Bengal News 24

হিন্দুস্তানি ভাউকে চেনেন নিশ্চয়ই? সোশ্যাল মিডিয়ায় যাঁকে প্রায়শই দেখা যায়। ‘পহেলি ফুরসত মে নিকল’, ‘রুকো, সবর করো’, সহ তাঁর অনেকগুলো ‘উক্তি’ এখন স্লোগানে পরিণত হয়েছে। একাধিক মিম ভিডিওতে তাঁর এইসব উক্তি ব্যবহৃত হয়। সেই বিখ্যাত হিন্দুস্তানি ভাউ, আসল নাম বিকাশ ফাটক গ্রেপ্তার হলেন। মুম্বইতে কার্ফু চলাকালীন পুলিশকে ফাঁকি দিতে অ্যাম্বুলেন্সে চেপে ঘুরে বেড়িয়েছেন তিনি।

আইন শৃঙ্খলা অমান্য, সরকারি নির্দেশ অমান্য করা সহ আরও বেশ কয়েকটি অভিযোগে তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ২৬৯ ধারা এবং বিপর্যয় মোকাবিলা আইনের সেকশন ১১ ধারায় এফআইআর করা হয়েছে।

রিয়্যালিটি টিভি শো বিগ বসের ভূতপূর্ব প্রতিযোগী বিকাশ ওরফে হিন্দুস্তানি ভাউ শুক্রবার সোশ্যাল মিডিয়ায় জানান, শনিবার তিনি শিবাজি পার্কে একাই প্রতিবাদ করতে আসবেন। কোভিড পরিস্থিতিতে সমস্ত পরীক্ষা বাতিল হোক, এই ছিল তাঁর দাবি। তাঁকে যাতে পুলিশ খুঁজে না পায় বা ধরতে না পারে তার জন্য অ্যাম্বুলেন্স জোগাড় করেন তিনি। এমার্জেন্সি সার্ভিসের অংশ হওয়ায় পুলিশ অ্যাম্বুলেন্স কোথাও আটকায় না।

ফাঁকি দিয়ে শিবাজি পার্কে পৌঁছতে পারলেও তাঁর আগমনের খবর পেয়ে যায় মুম্বই পুলিশ। দুপুর সাড়ে ১২টা নাগাদ শিবাজি পার্কে গিয়ে বিকাশকে আটক করে তারা। তার আগেই অবশ্য সংবাদমাধ্যমের জনা ১৫ প্রতিনিধি হাজির হয়ে গেছিলেন। মুম্বই জোন ৫-এর ডিসিপি প্রণয়া অশোক জানিয়েছেন, এটা খুবই সস্তা দরের জনপ্রিয়তা আদায়ের প্রচেষ্টা এবং সেই সঙ্গে জরুরি মেডিক্যাল পরিষেবার অপচয়। প্রসঙ্গত, সাধারণ মানুষ এবং সেলিব্রিটিদের অকথ্য গালিগালাজ করায় এই হিন্দুস্তানি ভাউয়ের ইউটিউব অ্যাকাউন্ট বাজেয়াপ্ত হয়েছে।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button