জাতীয়

ভারতে এসে করোনায় মৃত থাইল্যান্ডের মহিলা, পরিবারের জন্য শেষকৃত্যের লাইভ স্ট্রিমিং লখনউ পুলিশের

ভারতে এসে করোনায় মৃত থাইল্যান্ডের মহিলা, পরিবারের জন্য শেষকৃত্যের লাইভ স্ট্রিমিং লখনউ পুলিশের - West Bengal News 24
প্রতীকি ছবি

দিন কয়েক আগে থাইল্যান্ড থেকে ভারতে এসেছিলেন এক মহিলা। আর এসেই আক্রান্ত হয়ে পড়েন প্রাণঘাতী করোনায়। মৃত্যু হয় তাঁর। মৃত্যুর পর পরিবারের জন্য তাঁর দেহ সত্‍কারের লাইভ স্ট্রিমিং করল উত্তর প্রদেশ পুলিশ। যদিও করোনার এই পরিস্থিতির মধ্যে তিনি থাইল্যান্ড থেকে কেন ভারতে এসেছিলেন তা এখনও স্পষ্ট নয়।

৪১ বছরের ওই মহিলা থাইল্যান্ড থেকে লখনউ আসেন গত ২৮ এপ্রিল। টুরিস্ট ভিসা নিয়ে ভারতে এসেছিলেন তিনি। এসেই করোনায় আক্রান্ত হয়ে পড়েন। তাঁর শরীরে করোনার লক্ষ্মণ দেখা দেওয়ার পর তাঁকে রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের কোভিড ওয়ার্ডে তাঁর চিকিত্‍সা চলছিল। সেখানেই ৩ মে তাঁর মৃত্যু হয়। এরপর পুলিশ তাঁর পরিচয় জানার চেষ্টা করেন। তাঁর ট্যুর গাইড সালমান খান ওই মহিলার পরিচয় দেন। তিনি মহিলার ভারত সফরের কারণ সম্পর্কেও পুলিশকে বলেন বলে সূত্রের খবর। মামলাটি লখনউ পুলিশের হাতে যায়। পুলিশ কমিশনারের নির্দেশের ডিসিপি (পূর্ব) সঞ্জীব সুমনের নেতৃত্বে একটি টিম গঠিত হয়। তারা ঘটনার তদন্ত শুরু করেছে।

সমাজবাদী পার্টির নেতা আই পি সিংয়ের অভিযোগ ওই মহিলা বিজেপি সাংসদ সঞ্জয় শেঠের ছেলের এসকর্ট হিসেবে এদেশে এসেছিলেন। গোটা ঘটনায় উত্তর প্রদেশ পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগও তুলেছেন তিনি। তিনি ঘটনার সিবিআই তদন্তের দাবি তুলেছেন। পাশাপাশি ঘটনায় জাতীয় মহিলা কমিশনের (NCW) হস্তক্ষেপের কথা বলেছেন বিরোধী দলনেতা। এদিকে আবার বিজেপির রাজ্য সভার সাংসদ লখনউ পুলিশ কমিশনার ডি কে ঠাকুরের কাছে চিঠি লিখে জানতে চেয়েছেন ঘটনায় তাঁর ছেলের নাম কোথা থেকে উঠল। তিনি ঘটনার বিস্তারিত তদন্তের দাবি তুলেছেন। ওই মহিলার পরিচিত ব্যক্তি সালমান খানের ফোন নম্বর পাওয়া যায় ‘ডে কেয়ার স্পা’ নাম একটি দোকানের আউটলেটে। যদিও তিনি ওই মহিলার এসকর্ট হওয়ার কথা সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন।

নয়াদিল্লিতে অবস্থিত থাইল্যান্ডের দূতাবাসে যোগাযোগ করে ওই মহিলার মৃত্যু সংবাদ দেওয়া হয়। দূতাবাসের তরফে লখনউ জেলা প্রশাসনকে জানানো হয় ওই মহিলার শেষকৃত্য করে অবশিষ্টাংশ যেন থাইল্যান্ডে ফেরত পাঠানো হয়। থাইল্যান্ডে ওই মহিলার পরিবারকে খবর দেওয়া হয়েছে। তাঁদের যেন ডেথ সার্টিফিকেট পাঠানো হয়। লখনউ পুলিশ ট্যুর গাইড সালমান খানের উপস্থিতিতে ওই মহিলার শেষকৃত্য সম্পন্ন করে। বিভূতি খন্দ থানার এসএইচও চন্দ্র শেখর সিং জানান, চূড়ান্ত অনুষ্ঠানগুলি থাইল্যান্ডে তাঁর পরিবারের জন্য লাইভ স্ট্রিমিং করা হয়।

সুত্র :কলকাতা ২৪x৭

আরও পড়ুন ::

Back to top button