জাতীয়

সবজান্তা পাবলিকদের সবক শেখাতে চেন্নাই রেল পুলিশের অভিনব প্রয়াস

সবজান্তা পাবলিকদের সবক শেখাতে চেন্নাই রেল পুলিশের অভিনব প্রয়াস - West Bengal News 24

করোনায় কাঁপছে গোটাদেশ। অদৃশ্য ব্যাধির ছোবলে রীতিমতো বেসামাল জনজীবন। সংক্রমণ রুখতে বিভিন্ন রাজ্যে দফায় দফায় চলছে লকডাউন। করোনার বছর ঘুরলেও রেহাই নেই এখনও। বরং সুদিনের আশায় চাতক পাখির মতো চেয়ে রয়েছে গোটাদেশ সহ সারা বিশ্ব। আর এই অবস্থায় করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত ঠেকাতে এবার নাচে-গানে করোনা সচেতনতার বার্তা দিতে দেখা গেল চেন্নাই রেল পুলিশকে। সবজান্তা পাব্লিকদের সবক শেখাতে সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

নেটদুনিয়ায় ব্যাপক ভাইরাল ওই ভিডিওটিতে দেখা গিয়েছে, খাঁকি পোশাক পড়ে একদল পুলিশ কর্মী রেল স্টেশনে গানের তালে তালে নাচ করছেন। শুধু তাই নয়, নাচের মাধ্যমে সাধারণ মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখার বার্তা দিচ্ছেন তাঁরা। মাস্ক পড়ে সদা সজাগ সচোতন থাকার কথা বলছন ওই পুলিশ কর্মীরা।

ভাইরাল ওই ভিডিওটি চেন্নাই সেন্ট্রাল রেলওয়ে স্টেশনের। যেখানে দেশের বিভিন্ন প্রান্তে যাওয়ার জন্য ট্রেন ধরতে আসেন অসংখ্য মানুষ। ফলে স্বাভাবিক ভাবেই দক্ষিণের এই রাজ্যের সেন্ট্রাল স্টেশনে ব্যাপক যাত্রীদের চাপ থাকে। ফলে সামাজিক দূরত্ব বজায় রাখা বেশ দুষ্কর। কিন্তু বর্তমান পরিস্থিতিতে বাঁচার জন্য এই কোভিড প্রোটোকল মেনে চলা যে একান্ত জরুরি সাধারণ মানুষকে তা বোঝাতেই এই নাচ-গানের আয়োজন বলে জানা গিয়েছে।

শুধু তাই নয়, বেশকিছু দিন আগে দক্ষিণের আরও এক রাজ্য কেরলেও একই ভাবে করোনা সচেতনতা বাড়াতে পুলিশ কর্মীদের রাস্তার উপর গানের তালে তালে নাচ করতে দেখা গিয়েছিল। সেদিনের কেরল পুলিশের নাচের ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। তারপরে কয়েক সপ্তাহ না ঘুরতেই চেন্নাই রেলপুলিশের এই প্রয়াস যেন আমাদের বার বার মনে করিয়ে দিচ্ছে করোনা অতিমারী এখনও কাটেনি। সুস্থ সুন্দর পৃথিবী পেতে এখনও অনেকদিন মানতে হবে সামাজিক দূরত্ব। আমাদের সবার ঐক্যবদ্ধ প্রয়াসেই একদিন হেরে যাবে করোনা।

প্রসঙ্গত, মাঝে কিছুদিন আশার আলো জাগিয়ে ফের ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ। শনিবারের থেকে রবিবারের রিপোর্টে ফের বাড়ল আক্রান্তের সংখ্যা। এদিনও আক্রান্তের সংখ্যা রয়েছে ৪ লক্ষের উপরে। মৃত্যুর সংখ্যা এদিনও ৪ হাজারের উপর। তবে শনিবারের চেযে রবিবারের রিপোর্টে মৃতের সংখ্যা অল্প কম।

সূত্র : কলকাতা ২৪x৭

আরও পড়ুন ::

Back to top button