জাতীয়

দেশে করোনার দৈনিক সংক্রমণে সামান্য পতন, বাড়ল দৈনিক সুস্থতার সংখ্যা

দেশে করোনার দৈনিক সংক্রমণে সামান্য পতন, বাড়ল দৈনিক সুস্থতার সংখ্যা - West Bengal News 24

দেশে গত ৪ দিন আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের বেশি ছিল। গত ২৪ ঘণ্টায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমল। আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬৬ হাজার ১৬১ জন। দেশে দৈনিক মৃত্যুর সংখ্যাও কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৭৫৪ জনের। যদিও দৈনিক সংক্রমণ এবং ম়ত্যু কমলেও সংক্রমণের হার বেড়েছে দেশে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ১০ মে, সোমবার পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৬ লক্ষ ৬২ হাজার ৫৭৫ জন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪৬ হাজার ১১৬ জনের। দেশে কোভিড সংক্রমণের হার প্রতিদিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় এই সংক্রমণের হার ২৪.৮৩ শতাংশ। এখনও পর্যন্ত দেশে মোট সংক্রমণের হার ৭.৪৬ শতাংশ।

আক্রান্তের সঙ্গে কিছুটা কমেছে দৈনিক সুস্থতার সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৫৩ হাজার ৮১৮ জন। এখনও পর্যন্ত মোট ১ কোটি ৮৬ লক্ষ ৭১ হাজার ২২২ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাত্‍ এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ৪৫ হাজার ২৩৭ জন।

ভারতে এক দিনে নমুনা পরীক্ষা ও টিকাকরণের সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ১৪ লক্ষ ৭৪ হাজার ৬০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩০ কোটি ৩৭ লক্ষ ৫০ হাজার ৬০৩ জনের। অন্য দিকে এক দিনে দেশে ৭ লক্ষ ৩৬ হাজার ৯৪০ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ১৭ কোটি ১ লক্ষ ৭৬ হাজার ৬০৩ জন টিকা পেয়েছেন দেশে।

সূত্র :আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button