জাতীয়

আর অক্সিজেন দিতে পারব না, প্রধানমন্ত্রীকে চিঠি কেরল মুখ্যমন্ত্রীর

আর অক্সিজেন দিতে পারব না, প্রধানমন্ত্রীকে চিঠি কেরল মুখ্যমন্ত্রীর - West Bengal News 24

অন্যান্য রাজ্যকে আর অক্সিজেন সরবরাহ করতে পারবে না কেরল, প্রধানমন্ত্রীকে চিঠি লিখে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তিনি জানিয়েছেন, এই মুহূর্তে অতিরিক্ত ৮৬ টন অক্সিজেন রয়েছে রাজ্যে। প্রতিশ্রুতি অনুযায়ী ১০ মে পর্যন্ত তামিলনাড়ুকে ৪০ টন দেওয়া হবে, তার পরে আর সম্ভব নয়, মোদিকে জানিয়ে দিলেন বিজয়ন।

কারণ হিসেবে রাজ্যের করোনা পরিস্থিতির কথা তুলে ধরেছেন কেরলের মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, এই মুহূর্তে রাজ্যে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৪,০২,৬৪০। ১৫ মে-র মধ্যে তা ছ’ লক্ষে পৌঁছে যাবে বলে আশঙ্কা। ফলত, দৈনিক ৪৫০ মেট্রিক টন অক্সিজেন প্রয়োজন পড়বে।

প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে বলা হয়েছে, কেরলের প্রধান অক্সিজেন উত্‍পাদনকারী সংস্থা আইনক্স দিনে ১৫০ টন প্রস্তুত করতে পারে। বাকি ছোট ছোট কারখানা ধরলে রাজ্যে সবমিলিয়ে দৈনিক উত্‍পাদন ২১৯ টন। এর সমস্তটাই রাজ্যের জন্য বরাদ্দ হোক, অনুরোধ করেছেন বিজয়ন।

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় প্রবল ক্ষতিগ্রস্ত হয়েছে কেরলও। তা সত্ত্বেও তামিলনাড়ুর, কর্নাটকের মতো প্রতিবেশী রাজ্যগুলোকে অক্সিজেনের জোগান দিচ্ছিল তারা। কেন্দ্রের চাহিদাও মেটানো হচ্ছিল। কিন্তু তা আর সম্ভব হচ্ছে না।

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button