রাজ্য

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুত্‍-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস

মে মাস পড়তে না পড়তেই কালবৈশাখীর (Weather Update) সঙ্গতে বৃষ্টি চলছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। প্রায় প্রতিদিনই কোনও না কোনও জেলা থেকে আসছে ঝড়বৃষ্টির খবর। এই তালিকা থেকে বাদ পড়ছে না শহর কলকাতাও। তবে ঘামে প্যাচপেচে গরম থেকে খানিকটা হলেও রেহাই দিয়েছে এই ক্ষণিকের বৃষ্টি।

গতকাল আকাশজুড়ে মেঘের খেলা চললেও বৃষ্টির দেখা মেলেনি। তবে আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুত্‍-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। আলিপুরের হাওয়া অফিস জানিয়েছে, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

অন্যদিকে গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ৫৬ শতাংশ। আজ ঝড়ের সঙ্গে বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদিয়া, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, মুর্শিদাবাদে। তবে দক্ষিণবঙ্গের পাশাপাশি এদিন উত্তরবঙ্গেও বজ্রবিদ্যুত্‍-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর ও মালদায় ভারী বৃষ্টিপাতের সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও।

সূত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button