রাজ্য

রাজ্যে করোনা আক্রান্ত ১০ লাখ ছাড়িয়েছে

সঞ্জয় ঘোষাল

পশ্চিম বাংলায় মোট করোনা আক্রান্ত ছাড়াল ১০ লাখ। দৈনিক আক্রান্ত প্রতিদিন বাড়ছে প্রায় ২০ হাজার করে। তারপর প্রতিদিন বেড়ে চলেছে মৃত্যুমিছিল। পর পর সাত দিন ১০০ পোরিয়ে গেল করোনায় মৃতের সংখ্যা। সোমবারের করোনা বুলেটিনে সংক্রমণ ও মৃতের বাড়বাড়ন্তের পাশাপাশি খানিক স্বস্তি দিয়ে বেড়েছে করোনাজয়ীর সংখ্যাও।

একনজরে পশ্চিম বাংলার করোনা পরিসংখ্যান
স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৯৪৪৫ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ৯ লক্ষ ৯৩ হাজার ১৫৯ জন। এদিন ১৯৪৪৫ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লক্ষ ১২ হাজার ৬০৪ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২৪৬১। এদিন মৃত্যু হয়েছে ১৩৪ জনের।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান
রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১০ লক্ষ ১২ হাজার ৬০৪ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ১ লক্ষ ২৬ হাজার ৬৬৩ জন। এদিন ৬৩৬ জন বাড়ল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ১৯৪৪৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ১৮৬৭৫ জন। মোট করোনা মুক্ত হলেন ৮ লক্ষ ৭৩ হাজার ৪৮০ জন। সুস্থতার রেট হয়েছে ৮৬.২৬ শতাংশ।

 

করোনা টেস্টিং
করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ১ কোটি ১০ লক্ষ ৩০ হাজার ৯২৭ জনের। ১১৩টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ১২২৫৬৩। এদিন টেস্টিং হয়েছে ৬২১৮৬ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ৯.১৮ শতাংশ।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়
আক্রান্তের হার কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় এখনও একটু উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ২৩০৮৩১। এদিন ৩৯৪৮ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ২১৭৩০৬। জন। এদিন আক্রান্ত হয়েছেন ৩৯৭১ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ১০৭৩ জন বেড়ে হয়েছে ৬২৩৪৫। হাওড়ায় আক্রান্ত ৬১৩৩১। এদিন আক্রান্ত হয়েছেন ১১৪৭ জন। হুগলিতে ৯৫১ জন বেড়ে আক্রান্ত ৫০৮৫৮ জন।

 

আরও পড়ুন ::

Back to top button