বলিউড

বলিউডের যেসব তারকা ভারতীয় নন

বলিউডের যেসব তারকা ভারতীয় নন

বলিউডে বিদেশি অভিনেতা-অভিনেত্রীদের সংখ্যা নেহাত কম নয়। এমন অনেকেই আছেন, যারা বিদেশি নাগরিক হলেও, হিন্দি ছবির জগতে উজ্জ্বল নক্ষত্র হয়ে উঠেছেন। ভারতে তাদের ভোটাধিকার নেই। চলুন দেখে নেওয়া যাক এমন ৮ বলিউড তারকার নাম।

১. অক্ষয় কুমার :
এই তালিকায় বলিউডের খিলাড়ির নাম থাকা অত্যন্ত আশ্চর্যজনক। তবে এটা সত্যি। অক্ষয় কানাডার নাগরিক। ভারতে যেহেতু দ্বৈত নাগরিকত্বের সুযোগ নেই, তাই অক্ষয়ের পক্ষে এদেশে ভোট দেওয়া সম্ভব হয় না।

২. দীপিকা পাড়ুকোন :
ভারতের সাবেক ব্যাডমিন্টন তারকা ও বর্তমান বলিউড অভিনেত্রী, দীপিকা পাড়ুকোনের জন্ম হয়েছিল ডেনমার্কের কোপেনহেগেনে। ফলে জন্মসূত্রে তিনি ডেনমার্কের নাগরিক। তাই ভারতে ভোটার কার্ড নেই।

৩. আলিয়া ভাট্ট :
বাবা মহেশ ভাট্ট ভারতীয় হলেও আলিয়া ভাট্টর মা ব্রিটিশ হওয়ায় তিনিও ব্রিটেনের নাগরিক। সেই কারণে ভারতে ভোট দিতে পারেন না।

৪. ইমরান খান :
আমির খানের ভাগ্নে ইমরান জন্মসূত্রে মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক। ফলে তিনিও ভারতের ভোটার নন। মামার হাত ধরে বলিউডে যাত্রা করার পর থেকে এখানেই পাকাপাকি ভাবে থেকে গেছেন।

৫. ক্যাটরিনা কাইফ :
জন্মসূত্রেই তিনি ব্রিটেনের নাগরিক। ফলে স্বাভাবিকভাবেই তিনি ভারতের ভোটার নন।

৬. জ্যাকুলিন ফার্নান্ডেজ :
জন্মসূত্রে শ্রীলঙ্কার নাগরিক। ফলে জ্যাকুলিন সেদেশের ভোটার। কাজে জন্য মুম্বাইয়ে এসে এখানেই পাকাপাকি ভাবে থাকছেন।

৭. নার্গিস ফাকরি :
নার্গিস মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক। ফলে তার পক্ষেও ভারতের ভোটার হওয়া সম্ভব নয়। তিনি এখানে অনুমোদনসূত্রে বসবাস করছেন।

৮. সানি লিওন :
বাবা ভারতীয় বা কানাডিয়ান। আর সানি নিজেও কানাডার নাগরিক। তিনি কানাডার ভোটার, ভারতের নয়। বিতর্কীত অতীত মুছে এখন তিনি বলিউডের নিয়মিত তারকা।

আরও পড়ুন ::

Back to top button