কলকাতা

রাজপথে মর্মান্তিক দুর্ঘটনা, জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু ব্যাক্তির

রাজ ভবনের সামনে বৃষ্টির জমা জল থেকে মঙ্গলবার সন্ধ্যায় এক ব্যক্তির দেহ উদ্ধার করল পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, বিদ্যুত্‍স্পৃষ্ট হয়েই মৃত্যু হয়েছে তাঁর। তবে রাত পর্যন্ত তাঁর কোনও পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঝড়বৃষ্টির ফলে রাজভবনের উত্তর দিকের গেটের সামনে জল জমে যায়। হাইকোর্টের দিক থেকে ধর্মতলার দিকে আসছিলেন এক ব্যক্তি। আচমকাই তিনি জলে পড়ে যান। যেখানে তিনি পড়ে যান, তার সামনেই একটি বৈদ্যুতিক খুঁটি ছিল। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় হেয়ার স্ট্রিট থানায়। পুলিশ এসে দেহ উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিত্‍সকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ওই ফুটপাতের গায়েই একটি বিদ্যুতের খুঁটি ছিল। তার গোড়ায় খোলা অবস্থায় ছিল বিদ্যুতের তার। কোনও কারণে খোলা তারের সংস্পর্শে আসেন ওই পথচারী। সিইএসই যদিও দাবি করেছে, ওখানে কোনও তার খোলা ছিল না।

মঙ্গলবার দুপুর থেকে কলকাতা, শহরতলি-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঘণ্টাদুয়েক ধরে ঝড়বৃষ্টি হয়। এর জেরে শহরের বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে যায়। এসপ্ল্যানেড এলাকা, সেন্ট্রাল অ্যাভিনিউ, মুক্তারামবাবু স্ট্রিট, আমহার্স্ট স্ট্রিট, কলেজ স্ট্রিট-সহ বিভিন্ন জায়গায় জমে যায় জল। বেশ কয়েক জায়গায় কিছু গাছপালাও ভেঙে পড়ে। জল জমেছে এসএসকেএম হাসপাতালের স্ত্রী রোগ বিভাগের ভিতরেও। জলের উপর দিয়ে নিয়ে যেতে হচ্ছে স্ট্রেচার। কার্ডিওলজি বিভাগেও জল জমেছে।

সূত্র : আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button