অর্থনীতি

SBI-এ স্যালারি অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য আগাম বেতন-সহ ৫টি বাম্পার সুবিধা পাওয়ার সুযোগ

দেশের সব থেকে বড় ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বা এসবিআই । গ্রাহকদের সুবিধার জন্য নিরন্তর প্রয়াসে সব সময়েই থাকে ।

যদি স্টেট ব্যাঙ্কে কারো স্যালারি অ্যাকাউন্ট থাকে সেক্ষেত্রে এই বিষয় জানতেই হবে । ব্যাঙ্কের পক্ষ থেকে গ্রাহকদের স্যালারি অ্যাকাউন্ট খোলার বিশেষ সুবিধা দেওয়া হয়ে থাকে ।

স্টেট ব্যাঙ্কের ওয়েবসাইটে থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী যে সমস্ত গ্রাহকের স্যালারি অ্যাকাউন্ট রয়েছে তাঁরা সহজেই গৃহঋণ, এডুকেশন্যাল লোন, কার লোন ও পার্সোন্যাল লোনে ছাড়ের সুবিধা পেয়ে থাকেন । এছাড়াও গ্রহাকদের বেশ কিছু ধরনের সুবিধা দেওয়া হয়ে থাকে ।

১. দুর্ঘটনা সংক্রান্ত বিষয়ে ডেথ কভার (Accidental death cover), স্টেট ব্যাঙ্কে স্যালারি অ্যাকাউন্ট ২০ লক্ষ টাকা পর্যন্ত অ্যাক্সিডেন্টাল ডেথ কভার পাওয়া যায় ।

২. এয়ার অ্যাক্সিডেন্টাল ডেথ কভার (Air accidental death cover), এসবিআইয়ের ওয়েবসাইট সূত্রে জানতে পারা গিয়েছে বিমান দুর্ঘটনায় এসবিআইয়ের স্যালারি অ্যাকাউন্টের গ্রাহকদের দুর্ঘটনায় মৃত্যু হলে ৩০ লক্ষ টাকার বিমা দেওয়া হয় ।

৩. লোনের ক্ষেত্রে ৫০ শতাংশ প্রসেসিং-এ ছাড় (50% rebate in loan processing fee), লোন আবেদনের ক্ষেত্রে ৫০ শতাংশ প্রসেসিং ফিতে ছাড়, স্যালারি অ্যাকাউন্ট যাঁদের আছে তাঁরা হোমলোন, পার্সোনাল লোন-সহ একাধিক লোনে ৫০ শতাংশ ছাড় পেয়ে থাকেন ।

৪.ওভারড্রাফটের সুবিধা (Overdraft Facility), ব্যাঙ্কের পক্ষ থেকে গ্রাহকদের ওভারড্রাফট সুবিধার অন্তর্গত ব্যাঙ্কের পক্ষ থেকে এক সঙ্গে ২ মাসের স্যালারি আগাম পেতে পারেন ।

৫. লকার চার্জে ছাড় (Rebate in locker charges), এছাড়াও যাঁদের স্যালারি অ্যাকাউন্ট আছে তাঁদের ২৫ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট দেওয়া হয়ে থাকে ।

এছাড়াও গ্রাহকদের SMS অ্যালার্ট, বিনামূল্যে অনলাইন NEFT/RTGS যে কোনও ব্যাঙ্কের এটিএম থেকে আনলিমিটেড লেনদেন, মাল্টি সিটি চেকের সুবিধা রয়েছে ।

সূত্র : নিউজ ১৮

আরও পড়ুন ::

Back to top button