সংগীত

টাকার জন্য অনুষ্ঠানে গিয়ে মিথ্যা প্রশংসা করতে হয়: অমিত কুমার

‘রিয়েলেটি শো’-তে কতটা সত্যতা থাকে?‘ইন্ডিয়ান আইডল ১২’-র একটি পর্বের পর এই প্রশ্নই ঘোরাফেরা করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সম্প্রতি এই অনুষ্ঠানে অতিথি বিচারক হিসেবে দেখা গিয়েছিল গায়ক অমিত কুমারকে। তার সামনে কিশোর কুমারের গান গেয়েছিলেন প্রতিযোগীরা।

বিচারক নেহা কক্কর এবং হিমেশ রেশামিয়ার কণ্ঠেও শোনা যায় প্রয়াত শিল্পীর গান। বিপত্তি ঘটে সেখানেই। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীর একাংশের দাবি, ভাল করে গাইতে পারেননি নেহা এবং হিমেশ। প্রতিযোগীদের গান নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন অনেকেই। খবর আনন্দবাজার পত্রিকার।

সম্প্রতি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অমিত জানিয়েছেন, তাকে বলা হয়েছিল সব প্রতিযোগীর প্রশংসা করতে। কারণ, তারা প্রত্যেকেই কিশোর কুমারকে শ্রদ্ধা জানিয়ে গান করছেন। গায়ক বললেন, ‘কেউই কিশোর কুমারের মতো গাইতে পারবে না। আজকাল ছেলেমেয়েরা শুধু তার ‘রূপ তেরা মস্তানা’জানে। আমাকে সকলের প্রশংসা করতে বলা হয়েছিল, আমি করেছি। আমি ওদের আমার অংশের স্ক্রিপ্টটাও দিতে বলেছিলাম, ওরা সেটা দেয়নি।’

শুধুমাত্র অর্থ উপার্জনের তাগিদেই সেই অনুষ্ঠানে বিচারকের আসনে বসেছিলেন অমিত। তার কথায়, ‘আমি যত টাকা চেয়েছিলাম, ওরা দিয়েছে। তাই আমি গিয়েছিলাম।’ তবে সেই পর্ব সম্প্রচারিত হওয়ার পর অনেক আত্মীয়ের কাছেও নাকি জবাবদিহি করতে হয়েছে গায়ককে।

এত বিতর্কের পরেও অনুষ্ঠানের প্রতিযোগী এবং বিচারকদের বিরুদ্ধে কোনও অভিযোগ নেই অমিতের। তবে তিনি চান, পরবর্তী কালে তার বাবাকে শ্রদ্ধা জানিয়ে কিছু করা হলে, তা যেন ভাল ভাবে করা হয়।

আরও পড়ুন ::

Back to top button