ঝাড়গ্রাম

ঝাড়গ্রাম শহরবাসীকে সচেতন করতে পথে পুর-প্রশাসক ও মহকুমাশাসক

স্বপ্নীল মজুমদার

ঝাড়গ্রাম শহরবাসীকে সচেতন করতে পথে পুর-প্রশাসক ও মহকুমাশাসক - West Bengal News 24

ঝাড়গ্রাম: হাতে ‘হ্যান্ড মাইক’ নিয়ে পুরসভার প্রশাসক প্রশান্ত রায়। পাশে ঝাড়গ্রাম সদরের মহকুমাশাসক বিষ্ণুব্রত ভট্টাচার্য। বুধবার সকালে ঝাড়গ্রাম শহরে দীর্ঘপথ পায়ে হেঁটে সাধারণ মানুষকে করোনা নিয়ে সচেতন করলেন তাঁরা।

ঝাড়গ্রাম জেলায় প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এর মধ্যে পুর-এলাকাতেও হু-হু করে বাড়ছে সংক্রমণ। ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে শহরের ৯ জন বাসিন্দার মৃত্যু হয়েছে। কিন্তু এখনও শহরবাসীর একটি বড় অংশ সচেতন হচ্ছেন না। কেউ কেউ বিনা মাস্কে ঘুরে বেড়াচ্ছেন।

সময়সীমার বাইরে বিধি ভেঙে দোকান খোলা রাখছেন একাংশ ব্যবসায়ী। সোমবারই আচমকা পথে নেমে ব্যবসায়ীদের সতর্ক করেছিলেন পুর-প্রশাসক প্রশান্তবাবু। এদিন অবশ্য হ্যান্ড মাইকে এলাকাবাসীকে মাস্ক পরার ও কোভিড স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেন তিনি। নির্দিষ্ট সময় ছাড়া দোকান খোলা না-রাখারও অনুরোধ করেন পুর-প্রশাসক।

বুধবার সকালে ঝাড়গ্রাম শহরের পাঁচ মাথা মোড় থেকে শিব মন্দির চক পর্যন্ত রাস্তার দু’পাশের ব্যবসায়ী ও পথচলতি লোকজনকে সচেতন করেন তাঁরা। এরপর জুবিলি বাজার, সব্জি বাজার ঘুরে কোর্ট রোড হয়ে ছিমছাম মোড় পর্যন্ত এই সচেতনতা কর্মসূচি হয়।

এদিন মহকুমাশাসক ও পুর-প্রশাসক পথ চলতি বিভিন্ন লোকজনের হাতে মাস্ক তুলে দেন। ওই কর্মসূচিতে ছিলেন পুরসভার নির্বাহী আধিকারিক তুষারকান্তি সৎপথী, শহরের সাতটি ক্লাবের কয়েকজন সদস্য ও পুরকর্মীরা।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button