জাতীয়

বাড়ছে সংক্রমণ! ৩১ মে পর্যন্ত লকডাউন জারি রাখার সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকারের

বাড়ছে সংক্রমণ! ৩১ মে পর্যন্ত লকডাউন জারি রাখার সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকারের - West Bengal News 24

মহারাষ্ট্রের আংশিক লকডাউনের মেয়াদ বাড়ল। আগামী ১ জুন সকাল ৭টা পর্যন্ত মহারাষ্ট্রে ‘লকডাউনের মতো বিধি নিষেধ’ জারি থাকবে বলে জানিয়ে দিল উদ্ধব ঠাকরের সরকার। তবে লকডাউন চললেও প্রতিদিন ৪ ঘণ্টা করে জরুরি পণ্যের দোকান খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে।

একইসঙ্গে সরকার জানিয়েছে, ৫০ শতাংশ গণপরিবহণ চালু রাখা যাবে। তবে জরুরি ভিত্তিতেই সফর করা যাবে বাস, অটো, ট্যাক্সিতে। প্রয়োজনে যাত্রীকে প্রমাণ করতে হতে পারে সফরের কারণ। সেই সঙ্গে আরটিপিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট নিয়ে তবেই রাজ্যে প্রবেশ করা যাবে বলে জানানো হয়েছে সরকারি নির্দেশিকায়।

বুধবারই সংক্রমণ নিয়ে মহারাষ্ট্রের মন্ত্রিসভার বৈঠক বসে। পরে মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে জানিয়েছিলেন, রাজ্যে সংক্রমণের সংখ্য়া এখনও দেশের মোট সংক্রমণের প্রায় অর্ধেক। সংক্রমণের হার কমলেও রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা এখনও সেভাবে কমেনি। এরপরই মহারাষ্ট্রে লকডাউনের মেয়াদ বৃদ্ধির ঘোষণা করে সরকার। এর আগে ১৫ মে পর্যন্ত মহারাষ্ট্রে লকডাউনের ঘোষণা করা হয়েছিল। বৃহস্পতিবার সেই মেয়াদ আরও ১৬ দিন বাড়িয়ে দেওয়া হল মহারাষ্ট্র সরকারের তরফে।

আপাতত বিয়ে বা অনুষ্ঠানের জন্য মাত্র ২৫ জনের জমায়েতের অনুমতি দিয়েছে মহারাষ্ট্র সরকার। তবে সেই অনুষ্ঠান ২ ঘণ্টার মধ্যে শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে।

সুত্র :আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button