জাতীয়

দেশে কমল করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত প্রায় সাড়ে ৩ লক্ষ

দেশে কমল করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত প্রায় সাড়ে ৩ লক্ষ - West Bengal News 24

দেশে ফের কিছুটা নামল করোনা আক্রান্তের সংখ্যা। কিন্তু পরিস্থিতি যা তাতে দৈনিক স্বস্তি ছাড়া আর কিছুই নয়। কারণ ক্রমাগত নিম্নগামী করোনার গ্রাফ এখন দেখতে পায়নি দেশ। একদিন সংক্রমণ কিছুটা কমছে তো পরের দিন ফের বাড়ছে। যেমন বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। কমেছে মৃতের সংখ্যাও।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৩ হাজার ১৪৪ জন। বৃহস্পতিবারের তুলনায় অনেকটাই কমেছে আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার ৩ লক্ষ ৬২ হাজার ৭২৭ জন আক্রান্ত হয়েছিলেন। পরশুর পর ফের এদিন আক্রান্তের সংখ্যা নামল সাড়ে ৩ লক্ষের নিচে। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাও কমেছে। যদিও তা রয়েছে ৪ হাজারের গণ্ডিতেই। বৃহস্পতিবার যেখানে ৪ হাজার ১২০ জনের মৃত্যু হয়েছিল সেখানে শুক্রবার ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। তবে কমেছে দৈনিক সুস্থতার হার।

বৃহস্পতিবার ৩ লক্ষ ৫২ হাজার ১৮১ জন মানুষের সুস্থতার খবর এসেছিল। শুক্রবার জানা গেল গত ২৪ ঘণ্টায় ৩ লক্ষ ৪৪ হাজার ৭৭৬ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪০ লক্ষ ৪৬ হাজার ৮০৯ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৭ লক্ষ ৪ হাজার ৮৩৯ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৭৯ হাজার ৫৯৯ জন। দেশের করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৬২ হাজার ৩১৭ জনের। মোট ১৭ কোটি ৯২ লক্ষ ৯৮ হাজার ৫৮৪ জনকে এখনও পর্যন্ত ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়েছে।

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ এভাবে আছড়ে পড়ার পিছনে রাজনৈতিক ও ধর্মীয় সমাবেশকে দায়ী করেছেন বিশেষজ্ঞরা। তাঁরা ২০২০-র অক্টোবর মাস থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেশে করোনার দ্বিতীয় ঝাপ্টা আসা নিয়ে সতর্ক করেছিলেন। কিন্তু ভারত সরকার তার কিছু পরেই দেশকে করোনা মুক্ত ঘোষণা করে দেয়।

দেশের স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন ঘোষণা করেন ভারত করোনা মুক্ত। এমন কী তিনি বলেন ব্ল্যাক চকোলেট খেলে করোনা থেকে স্বস্তি মিলবে। অথচ দেশের প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী যখন বলছেন দেশ করোনা মুক্ত তখন আইসিএমআর জানাচ্ছে ভারতে ২১% মানুষের মধ্যে সার্স-২ ও কভিড -১৯ এর এন্টিবডি তৈরি হয়েছে। আইসিএমআর -এর এই তথ্যের পর প্রধানমন্ত্রী কী করে বললেন দেশ করোনা মুক্ত? সেই নিয়ে উঠছে প্রশ্ন।

সুত্র : কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button