রাজ্য

জরুরি পরিষেবার জন্য বেরোলে লাগবে ই-পাস, জানুন কীভাবে আবেদন করবেন

জরুরি পরিষেবার জন্য বেরোলে লাগবে ই-পাস, জানুন কীভাবে আবেদন করবেন - West Bengal News 24

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কড়া বিধি-নিষেধ জারি করেছে নবান্ন। রবিবার থেকে আগামী ৩০ মে পর্যন্ত রাজ্যে কার্যত লকডাউন জারি করা হয়েছে। এমনকী, রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত বাইরে বেরোনো নিষিদ্ধ করা হল। রাজ্যে করোনা বিধি না মানলে মহামারী আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে নবান্ন। এই পরিস্থিতিতে আপৎকালীন পরিষেবা এবং অনলাইন ডেলিভারির সঙ্গে যাঁরা যুক্ত তাঁরা কীভাবে বাইরে বার হতে পারবেন? এই প্রশ্নের উত্তর খুঁজছেন অনেকেই । এবার কলকাতাবাসীর এই সমস্যার সমাধানে ই পাস পরিষেবা চালু করল কলকাতা পুলিশ।

অনলাইন আবেদন জানাতে হবে ই পাসের জন্য। নির্দিষ্ট কিছু তথ্য জমা দেওয়ার পরে পাওয়া যাবে এই পাস।

শনিবার কলকাতা পুলিশের তরফে একটি টুইট করে এই সংক্রান্ত যাবতীয় তথ্য জানানো হয়। কলকাতা পুলিশের তরফে বলা হয়েছে জরুরি পরিষেবা এবং অনলাইন ডেলিভারি সঙ্গে যুক্ত গাড়ি চলাচলের জন্য ই পাস পরিষেবা চালু করা হয়েছে। যাবতীয় তথ্য দিয়ে আবেদন করলে আবেদনকারীর মেলে পাঠানো হবে ই পাস। যা নিজের গাড়ির স্ক্রিনে ব্যবহার করতে পারবেন আবেদনকারী।

কিভাবে করা যাবে পাসের জন্য আবেদন?

প্রথমে, https://coronapass.kolkatapolice.org/ এই লিংকে ক্লিক করতে হবে।

লিংকে ক্লিক করার পর একটি পেজ খুলবে। সেখানে ‘I Agree’ লেখা বক্সে ক্লিক করতে হবে।

পরের পেজে ‘Individual’ অর্থাৎ ব্যক্তিগত বা ‘Organisation’ অর্থাৎ সংস্থার চেকবক্স থাকবে। আপনি নির্দিষ্ট চেকবক্সে ক্লিক করুন।

এরপর নিজেদের নাম, কোথায় যেতে চান, গাড়ির যাবতীয় তথ্য, কী কারণে যাচ্ছেন, সেই তথ্য জানাতে হবে। একইসঙ্গে কনটেইনমেন্ট জোন প্রবেশ না করার জন্য যে চেকবক্স রয়েছে সেখানেও টিক চিহ্ন দিতে হবে।

নিজের পরিচয় পত্র সহ যাবতীয় নথি আপলোড করতে হবে এই ওয়েবসাইটে।

যাবতীয় তথ্য দেওয়ার পরে তা সাবমিট করতে হবে। এরপর মেলে আবেদনকারীকেই ইপাস দেবে কলকাতা পুলিশ। সেই পাস ডাউনলোড করে গাড়ির স্ক্রিনে ব্যবহার করলে গাড়িটিকে যেতে দেবেন কর্তব্যরত পুলিশ কর্মীরা। যে নির্দিষ্ট সময়ের জন্য পাসটি বরাদ্দ করা হয়েছে, শুধুমাত্র সেই সময়ই বাইরে থাকার জন্য ছাড় পাবেন আবেদনকারী।

সূত্র :এই সময়

আরও পড়ুন ::

Back to top button