জাতীয়

নামছে গ্রাফ বাড়ছে স্বস্তি, করোনা আক্রান্তের সংখ্যা এল ৩ লক্ষের নিচে

নামছে গ্রাফ বাড়ছে স্বস্তি, করোনা আক্রান্তের সংখ্যা এল ৩ লক্ষের নিচে - West Bengal News 24

বেশ কয়েক দিন পর দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের নীচে নামল। ২১ এপ্রিল শেষ বার দেশে নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৩ লক্ষের কম। তার পর থেকে বাড়তে বাড়তে ৪ লক্ষ পেরিয়েছিল দৈনিক সংক্রমিতের সংখ্যা। গত এক সপ্তাহ ধরে কমে তা নামল ৩ লক্ষের নীচে। আক্রান্ত কমলেও দেশে দৈনিক মৃত্যু কিন্তু কমেনি। সোমবারও তা রয়েছে ৪ হাজারের উপরেই।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৮১ হাজার ৩৮৬ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ২ কোটি ৪৯ লক্ষ ৬৫ হাজার ৪৬৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪ হাজার ১০৬ জনের। এ নিয়ে করোনা মোট প্রাণ কেড়েছে ২ লক্ষ ৭৪ হাজার ৩৯০ জনের।

করোনা সংক্রমণের ছড়িয়ে পরা চরম পর্যায়ে যেতেই লকডাউন এবং বিধিনিষেধ আরোপের পথে হাঁটতে থাকে দেশের অধিকাংশ রাজ্য। তার পর থেকেই কিছুটা হলেও নিয়ন্ত্রণে আসতে শুরু করে দৈনিক সংক্রমণ।

সংক্রমণ কম হওয়ার জেরে দেশে সক্রিয় রোগীর সংখ্যাও কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ১ লক্ষেরও বেশি। মোট সক্রিয় রোগীর সংখ্যাও কমে ৩৫ লাখে নেমেছে। এই পরিস্থিতিতেই দেশে চলছে টিকাকরণ কর্মসূচি। কেন্দ্রের দেওয়া তথ্যই বলছে, টিকাকরণ চললেও তা হচ্ছে অনেকটাই স্লথ গতিতে। গত ২৪ ঘণ্টায় টিকা পেয়েছেন মাত্র ৭ লক্ষ ৬ হাজার ২৯৬ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকা দেওয়া হয়েছে ১৮ কোটিরও বেশি।

সূত্র : আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button