রাজ্য

তৃণমূলের শীর্ষ নেতৃত্বের গ্রেফতারী নিয়ে যা জানালেন রাহুল সিনহা ও ম্যাথু স্যামুয়েল

শর্মিলা মিত্র

তৃণমূলের শীর্ষ নেতৃত্বের গ্রেফতারী নিয়ে যা জানালেন রাহুল সিনহা ও ম্যাথু স্যামুয়েল - West Bengal News 24

নারোদ স্টিং অপারেশন মামলায় সোমবার সকাল থেকে একাধিক ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে কলকাতা শহরের বিভিন্ন প্রান্তে। আজই এই মামলার প্রথম চার্জশিট পেশ সিবিআই-এর। তার আগে আজ সকালেই চেতলার বাড়িতে গিয়ে রাজ্যের পরিবহণ মন্ত্রী তথা তত্‍কালীন পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে সিবিআই দফতর অর্থাত্‍ নিজাম প্যালেসে নিয়ে আসা হয়। আনা হয় মদন মিত্র, সুব্রত মুখোপাধ্য়ায়, শোভন চট্টোপাধ্যায়কেও। এঁদের সকলেরই ফুটেজ রয়েছে নারোদ
স্টিং অপারেশনে।

এই বিষয় সকালে যখন তাঁকে বাড়ি থেকে নিয়ে যাওয়া হচ্ছে সেই সময় মন্ত্রী ফিরহাদ হাকিম জানান, ‘নারোদ মামলায় আমাকে গ্রেফতার করেছে সিবিআই। বিনা নোটিসে আমাকে গ্রেফতার করা হল।’ফিরহাদ হাকিম আরও বলেন, ‘স্পিকারের অনুমতি ছাড়াই আমায় গ্রেফতার করা হল। আদালতে দেখে নেব।’

এই ঘটনায় স্বভাবতই বিজেপির দিকে অভিযোগের তীর শানিয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। সেই পরিপ্রেক্ষিতে বিজেপি নেতা রাহুল সিনহা জানান, ‘তৃণমূলের মন্ত্রী এবং চারজন নেতা যে গ্রেফতার হয়েছে, তার সঙ্গে বিজেপির কোনো লেনাদেনা নেই। সুপ্রিম কোর্টের আদেশে সিবিআই নারোদা কান্ডের অপরাধে তাদের গ্রেফতার করেছে। কিন্তু তৃণমূল কংগ্রেস রাজনীতির ঢাল ব্যবহার করে বিজেপিকে ঢাল হিসেবে ব্যবহার করতে চাইছে। বিজেপির এর সঙ্গে কোনো লেনাদেনা নেই।

যারা আজকে বলছে প্রতিহিংসামূলক রাজনীতি তারা নির্বাচনে জেতার পর বিজেপির লক্ষ লক্ষ কার্যকর্তার উপর হামলা করেছে ঘরবাড়ি লুঠ করেছে, মহিলাদের উপর অত্যাচার করেছে, হাজার হাজার বিজেপি কার্যকর্তাকে ঘরছাড়া করেছে। বিজেপি কার্যকর্তাদের খুন করেছে।

যারা নির্বাচনে জেতার পর প্রতিহিংসামূলক আচরণ করেছে, তাদের মুখে প্রতিহিংসার কথা মানায়না’, বলেও মন্তব্য করেন রাহুল সিনহা।’যে নেতারা গ্রেফতার হয়েছে তারা তাদের কূকর্মের জন্য গ্রেফতার হয়েছে। এটা অপরাধতন্ত্র এর সঙ্গে রাজনীতিতন্ত্রের কোনো সংযোগ নেই’ বলেও জানান রাহুল সিনহা।

আর এই বিষয়ে খোদ নারোদ কর্তা ম্যাথু স্যামুয়েল জানান, ‘আমি জানতে পেরেছি নারোদা মামলায় তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতা ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে। দীর্ঘদিন ধরে অপেক্ষা করার পর অবশেষে আমি ফল পেলাম’ বলে জানান নারোদ কর্তা।

তিনি আরও বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে শেষ পর্যন্ত তাঁরা গ্রেফতার হয়েছেন। অন্য দুজন নেতাও গ্রেফতার হয়েছে।’

একইসঙ্গে ম্যাথু স্যামুয়েলের প্রশ্ন, ‘আমার প্রশ্ন শুভেন্দু অধিকারীর কী হল ? তিনিওতো টাকা নিয়েছিলেন। সেটিওতো রেকর্ড রয়েছে এবং সিবিআই-কে দেওয়াও আছে। তাহলে তাঁর কী হল ? ন্যায়বিচার সবার জন্য সমানভাবে হওয়া উচিত’ বলেও মনে করেন নারোদ কর্তা ম্যাথু স্যামুয়েল।

সূত্র : প্রথম কলকাতা

 

আরও পড়ুন ::

Back to top button