রাজ্য

বিজেপি নেতা শুভেন্দু ও মুকুলও কি গ্রেফতার হবে?

Narada Case Update : বিজেপি নেতা শুভেন্দু ও মুকুলও কি গ্রেফতার হবে? - West Bengal News 24

নারদ মামলায় রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম ও পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, প্রাক্তন মন্ত্রী তথা কামরাহাটির বিধায়ক মদন মিত্রকে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গেই গ্রেফতার করা হয়েছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়কে। ঘটনাচক্রে, যিনি তৃমমূল ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছিলেন। কিন্তু বিধানসভা ভোটে ‘নিষ্ক্রিয়’ ছিলেন।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, ওই চার জনের গ্রেফতারির পরই প্রশ্ন উঠেছে, যে মামলায় সিবিআই তাদের দলের তিন নেতাকে গ্রেফতার করেছে, সেই মামলায় অভিযুক্ত দুই বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী ও মুকুল রায়ও। তাদেরও কি গ্রেফতার করা হবে?

প্রকাশ্যে রাজ্য বিজেপির কোনও নেতাই এর জবাব দিতে চাননি।

আনন্দবাজার পত্রিকার খবরে আরও বলা হয়, সোমবার সকালে প্রথম দিকে বিজেপির পক্ষ থেকে ওই গ্রেফতারি নিয়ে কোনও নেতাই মুখ খুলতে রাজি হননি। রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেও ফোনে পাওয়া যায়নি।

সাবেক রাজ্য সভাপতি রাহুল সিংহ বলেন, ‘‘এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। বিধানসভা নির্বাচনের আগে গ্রেফতার হলে তবু বিজেপির দিকে আঙুল তোলা যেত। এখন আদালতের নির্দেশে সিবিআই তদন্ত করছে। তথ্যপ্রমাণ অনুযায়ী যাকে গ্রেফতার করা দরকার, তাকে গ্রেফতার করেছে। আমাদের কিছু বলার নেই।’’

শুভেন্দু-মুকুল সম্পর্কে যে অভিযোগ তুলেছে তৃণমূল, সেই প্রসঙ্গে রাহুল বলেন, এটা সিবিআই-এর বিষয়। এর মধ্যে বিজেপি নেই।

যদি ওই দুই নেতার বিরুদ্ধেও সিবিআই পদক্ষেপ করে, তখনও কি একই কথা বলবে বিজেপি? এমন প্রশ্নের জবাবে রাহুল সিংহ বলেন, ‘কোনও’ ‘যদি’ নিয়ে আমি উত্তর দেব না। তদন্ত চলছে। তদন্ত যেমন এগোবে, সিবিআই তেমন করবে।

আরও পড়ুন ::

Back to top button