পুরুলিয়া

‘দিদির রান্নাঘর’, অভুক্তদের অন্ন দিতে তৃণমূলের নয়া উদ্যোগ

‘দিদির রান্নাঘর’, অভুক্তদের অন্ন দিতে তৃণমূলের নয়া উদ্যোগ - West Bengal News 24
প্রতীকি ছবি

রাজ্যে চলছে কড়া লকডাউন। শহর থেকে জেলায় জেলায় কড়া লকডাউনে ঘরবন্দি সাধারণ মানুষ। করোনাকে আটকাতে এর থেকে ভালো উপায় ছিল না সরকারের হাতে। কিন্তু এই লকডাউনের ফলে দিন আনা দিন খাওয়া মানুষগুলোর অবস্থা শোচনীয়। তাই তাঁদের কথা মাথায় রেখে গত বুধবার থেকে গুরুত্বপূর্ণ উদ্যোগ নিল পুরুলিয়া তৃণমূল কংগ্রেসের জেলা নেতৃত্ব।

পুরুলিয়া শহরের যুব-তৃণমূল কংগ্রেসের সদস্যদের সঙ্গে নিয়ে গত মঙ্গলবার থেকে পুরসভা এলাকায় ‘দিদির রান্নাঘর’ -এর উদ্বোধন করেছেন। একই সঙ্গে রঘুনাথপুর বিধানসভার তৃণমূল প্রার্থী হাজারি বাউরি নিজের পুর এলাকাতেও গতকাল থেকে শুরু করেছেন এই বিশেষ ক্যান্টিন। অভুক্তদের পাশাপাশি এলাকার যে কোনও মানুষকে বিনামূল্যে পুষ্টিকর খাবার তুলে দেওয়ার ব্যবস্থা করেছে তৃণমূল নেতৃত্ব।

ভাত, ডাল, তরকারি সঙ্গে ডিম, মাছ বা মাংস রান্না করা পুষ্টিকর খাবার দেওয়া হবে প্রতিদিন নির্দিষ্ট এলাকায়। রঘুনাথপুর শহরে সুপার স্পেশ্যালিটি হাসপাতালের সামনে একটি কাউন্টার থেকে এই পরিষেবা দেওয়া হচ্ছে। বেলা ১২ টা থেকে দুপুর তিনটে পর্যন্ত কাউন্টার খোলা থাকবে। তাঁর মধ্যে পাওয়া যাবে এই পরিষেবা।

শুধুমাত্র দুপুরের খাবার টুকুই দেওয়া হবে ‘দিদির রান্নাঘর’ থেকে। এছাড়াও রঘুনাথপুর বিধানসভার বিধায়ক নিজের এলাকাবাসীর জন্য করোনা মোকাবিলায় সবরকম সাহায্যের জন্য একটি হেল্পলাইন নম্বর চালু করেছেন। এই কোভিড পরিস্থিতিতে কোনও মানুষ সমস্যায় পড়লে ওই হেল্পলাইন নম্বর ৯৮০০৮৯৭১২৪-এ ফোন করলেই তা সমাধান করবেন ওই প্রার্থী।

‘দিদির রান্নাঘর’ ক্যান্টিন প্রসঙ্গে জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘অতিমারীতে কড়া বিধিনিষেধের সময় আমাদের এই কর্মসূচি চলবে। এই সময় যাতে কোনও মানুষ অভুক্ত না থাকেন সেটাই আমাদের লক্ষ্য। তাই যেভাবে পারব দুপুরের অন্নটুকু তুলে দেব।’

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button