রাজ্য

রাজ্যে এল আরও ২ লক্ষ ১২ হাজার ৪৬০ কোভিশিল্ড

রাজ্যে এল আরও ২ লক্ষ ১২ হাজার ৪৬০ কোভিশিল্ড - West Bengal News 24

ধবার সকাল সকাল সুখবর। পুণে (Pune) থেকে পশ্চিমবাঙলা (West Bengal)-য় এল ২ লক্ষ ১২ হাজার ৪৬০ কোভিশিল্ড টিকা (Covishield Vaccine)। এই দ্বিতীয় দফার টিকা পুণের সেরাম ইনস্টিটিটিউটের কাছ থেকে সরাসরি কিনেছে রাজ্য সরকার। রাজ্যের বরাত দেওয়া এই টিকা বুধবার সকাল ৯টা নাগাদ আসে কলকাতার নেতাজি আন্তর্জাতিক বিমানবন্দরে (Netaji Subhash Chandra Bose International Airport)।

পুনে থেকে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে এই টিকাগুলি কলকাতায় আসে। বাগবাজারের সেন্ট্রাল ফ্যামিলি ওয়েলফেয়ার স্টোরে এই প্রতিষেধক সংরক্ষন করা হবে। সেখান থেকেই রাজ্যের বিভিন্ন জেলায় ওই টিকা পাঠানো হবে।

দেশে যখন করোনায় মৃত্যু সব রেকর্ড ছাড়িয়েছে, বিশেষজ্ঞ-ডাক্তার থেকে প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী সবাই বলছেন করোনা থেকে বাঁচার একমাত্র উপায় টিকাকরণ। কিন্তু টিকাকরণের জন্য তো চাই টিকা। এত জনসংখ্যার দেশে টিকার অভাব দারুণভাবে দেখা দিয়েছে। আমাদের রাজ্যেও টিকার অভাব রয়েছে। তবে আজকের কোভিশিল্ড আসায়, টিকার অভাব কিছুটা কমবে বলে মনে করা হচ্ছে। এর আগেও এই ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের টিকাকরণের জন্য কোভিশিল্ড ও কোভ্যাক্সিন টিকা এসেছিল এক দফায়। কোভ্যাক্সিন (Covaxin) ও কোভিশিল্ড রাজ্যে এখন পর্যন্ত প্রায় ১ কোটি ৪০ লক্ষ টিকা এসেছে।

সূত্র : লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button