রাজ্য

এবার নারদকাণ্ডে মমতাকে জড়াল সিবিআই

CBI : এবার নারদকাণ্ডে মমতাকে জড়াল সিবিআই - West Bengal News 24

নারদ মামলা স্থানান্তরকরণে সিবিআই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম যুক্ত করল। একই সঙ্গে ওই মামলায় যুক্ত করা হয়েছে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের নাম। আদালত সূত্রে জানা গিয়েছে, ৪০৭ নম্বর ধারা অনুযায়ী এই মামলাটিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার আর্জি জানিয়েছে সিবিআই। সেই আর্জিতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দাবি করছে, পশ্চিমবঙ্গে মামলাটিকে প্রভাবিত করার চেষ্টা করা হতে পারে।

সোমবার রাজ্যের ৪ হেভিওয়েট নেতাকে নিজাম প্যালেসে গ্রেফতার করার পর মুখ্যমন্ত্রী নিজে নিজাম প্যালেসে হাজির হয়েছিলেন। ওই মামলার শুনানির সময়ে ছিলেন মলয়। আবেদনে মমতা, আইনমন্ত্রী মলয়কে পক্ষ হিসেবে যুক্ত করা হয়েছে। একই সঙ্গে সিবিআই-এর পক্ষে ওই মামলায় যুক্ত করা হয়েছে তৃণমূলের আইনজীবী সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের নামও। সিবিআই-এর দাবি, সোমবার ব্যাঙ্কশাল আদালতে গোলমাল করেছিলেন কল্যাণ।

বুধবার কলকাতা হাই কোর্টে নারদ মামলার শুনানি শুরু হওয়ার কথা ছিল দুপুর ১২টায়। কিন্তু সেই শুনানি শুরু হবে দুপুর ২টোয় বলে আদালত সূত্রে জানা গিয়েছে। সিবিআই সূত্রে খবর, তারা চায়, হাই কোর্টে যাতে এই মামলায় অভিযুক্তদের জেল হেফাজতের নির্দেশ বহাল থাকে ও মামলা বাংলা থেকে অন্য রাজ্যে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

অন্য দিকে ধৃত ৪ নেতা-মন্ত্রীর জামিনের আবেদন করবেন অভিযুক্তদের তরফে আইনজীবীরা। হাই কোর্টে অভিযুক্তদের হয়ে সওয়াল করবেন অভিষেক মনু সিঙ্ঘভি, সিদ্ধার্থ লুথরা ও কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সিবিআই সূত্রে খবর, হাই কোর্টে সুরাহা না হলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারেন অভিযুক্তদের আইনজীবীরা। তাই আগে থেকেই শীর্ষ আদালতে পদক্ষেপ শুরু করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

সূত্র : আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button