রাজ্য

এবার শুভেন্দু-সৌগত-কাকলিদের পালা, লোকসভার অধ্যক্ষকে চিঠি দিচ্ছে সিবিআই

এবার শুভেন্দু-সৌগত-কাকলিদের পালা, লোকসভার অধ্যক্ষকে চিঠি দিচ্ছে সিবিআই - West Bengal News 24

শুভেন্দু অধিকারী, কাকলি ঘোষদস্তিদার , প্রসূন বন্দ্যোপাধ্যায়, অপরূপা পোদ্দার, সৌগত রায়ের বিরুদ্ধে চার্জশিট তৈরি করতে চাই সিবিআই। তার জন্য ফের লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার কাছে চিঠি পাঠাচ্ছি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। তবে এই প্রথম নয়, ২০১৯-এর পর থেকে এই নিয়ে মোট চারবার লোকসভার অধ্যক্ষকে চিঠি পাঠাবে সিবিআই।

একদিকে হাইকোর্টে চলছে নারদ শুনানি। রাজ্যের ৪ হেভিওয়েট মন্ত্রী, বিধায়ক, নেতারা জামিন পাবেন নাকি সিবিআই মামলাটি অন্যত্র সরিয়ে নিয়ে যেতে পারবে, তা জানা যাবে। অন্যদিকে নারদকাণ্ডে জড়িত তত্‍কালীন তৃণমূল সাংসদদের বিরুদ্ধেও চার্জশিট দিতে চাইছে সিবিআই। এ নিয়ে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে ফের একবার চিঠি পাঠাচ্ছে সিবিআই। এর আগে মূল চিঠিটি পাঠিয়েছিল ২০১৯ সালের এপ্রিল মাসে। উত্তর না আসায় আরও তিনবার রিমাইন্ডার পাঠানো হয়েছিল।

এর আগে নারদকাণ্ডে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে চার্জশিট পেশের জন্য অনুমতি চেয়ে রাজ্যপালকে চিঠি দিয়েছিল সিবিআই। অনুমতিও দেন রাজ্যপাল। এ বিষয়ে সিবিআই জানায়, দুর্নীতিদমন আইনের ১৯ নম্বর ধারায় রয়েছে, পাবলিক সার্ভেন্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে গেলে নিয়োগকর্তার কাছ থেকে অনুমতি নিতে হয়।

যদিও রাজ্যের তরফে দাবি করা হচ্ছে, কোন বিধায়ককে গ্রেফতার করতে গেলে বিধানসভার অধ্যক্ষের কাছ থেকে অনুমতি চাইতে হয়। সেই অনুমতি চাওয়া হয়নি। গ্রেফতারির পরেরদিন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে এ বিষয়ে নোটিশ পাঠিয়ে অবগত করে সিবিআই।

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button