রাজ্য

মুখোমুখি মোদী-মমতা, ভোটের ফল প্রকাশের পর বৃহস্পতিবার প্রথম বৈঠকের সম্ভাবনা

মুখোমুখি মোদী-মমতা, ভোটের ফল প্রকাশের পর বৃহস্পতিবার প্রথম বৈঠকের সম্ভাবনা - West Bengal News 24

বাংলায় ভোটের ফল প্রকাশ হয়েছে ২ মে। তার ১৮ দিনের মাথায় বৃহস্পতিবার প্রথমবার মুখোমুখি হতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের ফল প্রকাশের পর এই প্রথম!

বাংলার ন’টি জেলার কোভিড পরিস্থিতি এবং সরকারি ব্যবস্থাপনা নিয়ে বৃহস্পতিবার ভার্চুয়াল বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল ১১টায় শুরু হবে ওই ভার্চুয়াল বৈঠক। প্রথমে প্রধানমন্ত্রীর দফতর বৈঠকের যে সূচি করেছিল তাতে মুখ্যমন্ত্রীর থাকার বিষয়ে কোনও উল্লেখ ছিল না।

সূত্রের খবর, তা নিয়ে ক্ষোভ প্রকাশ করে নবান্ন। কী ভাবে মুখ্যমন্ত্রীকে বাদ দিয়ে প্রধানমন্ত্রী সরাসরি জেলাশাসক বা জেলা প্রশাসনের কর্তাদের নিয়ে বৈঠক করতে পারেন তা নিয়ে প্রশ্ন তোলা হয়। এরপর সূচি বদল করে পিএমও। পরিবর্তিত সূচিতে বৃহস্পতিবারের বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের থাকার কথা উল্লেখ রয়েছে।

বুধবার সন্ধে পর্যন্ত নবান্ন সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবারের বৈঠকে থাকতে পারেন মুখ্যমন্ত্রী। বাংলার কোন কোন ন’টি জেলার কোভিড পরিস্থিতি নিয়ে এই বৈঠকে আলোচনা হবে?

প্রধানমন্ত্রীর দফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই ন’টি জেলা হল, কলকাতা, দুই চব্বিশ পরগনা, হাওড়া, হুগলি, পশ্চিম বর্ধমান, নদিয়া, বীরভূম এবং পূর্ব মেদিনীপুর। কোভিড পর্বের শুরু থেকেই কলকাতা ও উত্তর ২৪ পরগনার সংক্রমণ সবচেয়ে বেশি। দ্বিতীয় ঢেউয়ের সময়েও তার কোনও ব্যতিক্রম হয়নি।

গত ২০ দিন ধরে রোজই কলকাতার তুলনায় উত্তর চব্বিশ পরগনায় সংক্রমণের হার থাকছে বেশি। দৈনিক মৃত্যুতেও দুই জেলা কাছাকাছি। বৃহস্পতিবারের বৈঠকে ন’টি রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ৫৪টি জেলাকে নিয়ে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। সেখানে রাজ্যগুলির পরিকাঠামো সহ আগামী পরিকল্পনার বিষয়ে জানতে চাইতে পারেন মোদী।

ইতিমধ্যেই রাজ্য সরকার স্টেডিয়াম থেকে শুরু করে স্কুলগুলিকে সেফ হোম ও কোভিড কেয়ার সেন্টার করার কথা ঘোষণা করেছে। তা ছাড়া রাজ্যের ১০৫টি হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট বসানোরও সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। কালকের বৈঠকে সেইসব কথাই তুলে ধরা হবে রাজ্যের তরফে।

সুত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button