জাতীয়

মহারাষ্ট্রে করোনার দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে যুবকরা, বাড়ছে মৃত্যুর সংখ্যাও

মহারাষ্ট্রে করোনার দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে যুবকরা, বাড়ছে মৃত্যুর সংখ্যাও - West Bengal News 24

করোনার (Corona) দ্বিতীয় ঢেউয়ে কার্যত বিপর্যস্ত গোটা ভারত (India)। করোনার দ্বিতীয় ঢেউয়ে যুব সম্প্রদায় সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন। বিশেষ করে মহারাষ্ট্রে (Maharashtra)। চলতি বছর ৩০-এর কম বয়সীরা করোনার জেরে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন বলে খবর।

করোনার প্রথম ঢেউয়ের তুলনায় দ্বিতীয় ঢেউয়ে যুব সম্প্রদায় অনেক বেশি আক্রান্ত হচ্ছেন বলে খবর। মহারাষ্ট্র সরকারের পরিসংখ্যান অনুযায়ী, চলতি বছর জানুয়ারি থেকে ৯ মে-র মধ্যে ৬৫১ জনের মৃত্যু হয়েছে। যাঁদের বেশিরভাগের বয়স ৩০-এর নীচে। প্রসঙ্গত, গত বছর মার্চ থেকে ডিসেম্বর অর্থাত্‍ ১০ মাসের মধ্যে মহারাষ্ট্রে ১১১৭ জনের মৃত্যু হয়। যাঁদের বয়স ৩০-এর নীচে।

মহারাষ্ট্র সরকারের স্বাস্থ্য দফতরের চিকিত্‍সক অবিনাশ সাপে জানান, করোনার জেরে চলতি বছর যুবকরা বেশি আক্রান্ত হচ্ছেন। যুবকদের যত বেশি আইসিইউতে রাখা হচ্ছে, মৃত্যুর হার তত বেশি হচ্ছে। বেশিরভাগের শ্বাসকষ্ট হচ্ছে আর তার জেরেই মৃত্যু হচ্ছে বলে জানান ওই চিকিত্‍সক।

করোনার (COVID 19) প্রথম ঢেউয়ে ৫০-এর বেশি বয়সীরা করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে ভর্তি হচ্ছিলেন কিন্তু এবারের ছবিটা একেরবারেই অন্যরকম। এবারে যুব সম্প্রদায় বেশি করে করোনায় আক্রান্ত হচ্ছেন বলে খবর। সম্প্রতি ব্যান্দ্রার লীলাবতী হাসপাতালে একজনকে আইসিইউতে (ICU) ভর্তি করা হয়, যাঁর বয়স ২১-এর কম। লীলাবতী হাসপাালের ওই করোনা আক্রান্তের বয়স দেখে অবাক হয়ে যান অনেকেই।

সূত্র : লেটেস্ট লি

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button