জাতীয়

মহারাষ্ট্রে নিহত ১৩ মাওবাদী, উদ্ধার প্রচুর অস্ত্রশস্ত্র

মহারাষ্ট্রে নিহত ১৩ মাওবাদী, উদ্ধার প্রচুর অস্ত্রশস্ত্র - West Bengal News 24
প্রতীকি ছবি

বড়সড় সাফল্য পেল মহারাষ্ট্র পুলিশ (Maharashtra Police)। টানা গুলির লড়াইয়ে মহারাষ্ট্রের গড়চিরৌলিতে (Gadchiroli District) নিকেশ ১৩ মাওবাদী। জানা গিয়েছে মুম্বই থেকে ৯০০ কিমি দূরে গড়চিরৌলির এতাপল্লীর জঙ্গলে শুক্রবার সকাল ৫টা ৩০ নাগাদ মহারাষ্ট্র পুলিশের সি -60 ইউনিটের সঙ্গে মাওবাদীদের তীব্র গুলির লড়াই (Encounter) শুরু হয়। সেখানেই নিহত হয় ১৩ মাওবাদী।

গোয়েন্দা সূত্রের খবর পেয়ে শুক্রবার ভোররাতে গড়চিরৌলি জেলার (Gadchiroli District) এতাপল্লীর জঙ্গলে মাওবাদী সদস্যের খোঁজে অভিযানে নামে পুলিশের সি-60 বিশেষ বাহিনী। পুলিশকর্মীদের লক্ষ্য করে লাগাতার গুলি চালাতে শুরু করে মাওবাদী সদস্যরা। পাল্টা পুলিশের গুলিতে মৃত্যু হয় ১৩ জন মাওবাদী। সেই সুযোগে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বাকিরা। তবে তারা ওই অঞ্চলেই লুকিয়ে আছে সন্দেহে পুলিশ গোটা এলাকা ঘিরে ফেলেছে কমান্ডো বাহিনী। এবং তল্লাশি অভিযান শুরু করেছে। মৃত মাওদের মধ্যে কয়েকজন সিনিয়র ক্যাডার রয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে।

গড়চিরৌলির পুলিশ সুপার অঙ্কিত গোয়েল জানান, এই এনকাউন্টারটি প্রায় এক ঘন্টা ধরে চলেছে, সুযোগ বুঝে বাকী নকশালরা ঘন জঙ্গলে পালিয়ে যায়। গড়চিরৌলির ডিআইজি সন্দীপ সন্দীপ পাতিল নিশ্চিত করেছেন যে, শুক্রবার ভোর ৫টা ৩০ নাগাদ মাওবাদী ও পুলিশের মধ্যে তীব্র গুলির লড়াই চলে। তিনি জানান গোপন সূত্রে খবর পেয়ে, মহারাষ্ট্র পুলিশের সি -60 ইউনিটের বিশেষ কমান্ডো বাহিনী তল্লাশি অভিযান চালায়।

নিরাপত্তা বাহিনীর টের পেয়ে গুলি চালাতে শুরু করে মাও ওই সংগঠন। বাহিনীও গুলি চালায়। শুরু হয় গুলির লড়াই। কমান্ডো বাহিনীর গুলিতে ঝাঁঝরা হয়ে যায় ১৩ মাওবাদী। ওই জঙ্গলে মাও ডেরায় তল্লাশিতে উদ্ধার হয়েছে রাইফেলের ম্যাগাজিন, কার্তুজ|এর আগে গড়চিরৌলি জেলার খোবরামেন্ধা জঙ্গলে ৫ মাওবাদীকে নিকেশ করেছিল সি-৬০ পুলিশ বাহিনী।তাদের মধ্যে তিন জন পুরুষ ও দুই জন মহিলা ছিল। এবং তাদের ডেরা থেকে প্রচুর অস্ত্রও উদ্ধার করা হয়েছিল।

সুত্র : কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button