বলিউড

করোনাকালে প্রচার ছাড়াই সাহায্য করে চলেছে বিগ বি, এবার জুহুতে ‘উন্নতমানের’ কোভিড কেয়ার সেন্টার খুললেন অমিতাভ

করোনাকালে প্রচার ছাড়াই সাহায্য করে চলেছে বিগ বি, এবার জুহুতে ‘উন্নতমানের’ কোভিড কেয়ার সেন্টার খুললেন অমিতাভ - West Bengal News 24

থামছে না সাহায্যের হাত। দিন কয়েক আগেই রাজধানীর ‘শ্রী গুরু তেগ বাহাদুর কোভিড কেয়ার সেন্টার’-এ ২ কোটি টাকা দিয়েছিলেন ‘শাহেনশা’। অক্সিজেনের অভাবে দেশে মুমূর্ষু কোভিড রোগীদের পরিষেবা দিতে পোল্যান্ড থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটরও আনিয়েছেন। এবার জুহুতে (Juhu) উন্নত পরিকাঠামোযুক্ত কোভিড কেয়ার সেন্টার (Covid Care Center) খুলে ফেললেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)।

বিগ বি নিজেও জুহুর-ই বাসিন্দা। সেই এলাকারই রীতাম্ভরা বিশ্ব বিদ্যাপীঠে গড়ে তুললেন কোভিড কেয়ার সেন্টার। যেখানে কিনা ২৫টি শয্যা রয়েছে। দুটো ওয়ার্ডে ভাগ করা হয়েছে এই সেন্টার। প্রয়োজনে ৩০জনকেও পরিষেবা দেওয়া যেতে পারে বলে জানা গিয়েছে। অক্সিজেন থেকে শুরু করে অ্যাম্বুল্যান্স পরিষেবা, প্রয়োজনীয় চিকিত্‍সা সরঞ্জাম সব বন্দোবস্ত রয়েছে জুহুর এই কোভিড কেয়ার সেন্টারে।

অভিনেতা তাঁর ব্লগে জানিয়েছেন, করোনার তৃতীয় ঢেউয়ের কথা মাথায় রেখেই আগাম ব্যবস্থা নিয়ে উন্নত পরিকাঠামোযুক্ত কোভিড কেয়ার সেন্টার তৈরি করা হয়েছে। ২০ লিটারের অক্সিজেন সিলিন্ডার ইনস্টল করা হয়েছে। আরও ২০ টি সিলিন্ডার আনার কথা পরিকল্পনা রয়েছে। রয়েছে অগ্নি নির্বাপণ ব্যবস্থাও। এছাড়া থাকছে রোগীদের জন্য একেবারে বিনামূল্যে খাবার এবং বিনোদনের ব্যবস্থা।

উল্লেখ্য, গত লকডাউন থেকে এবছর অবধি অতিমারী (Pandemic) পরিবেশে জনসাধারণের সেবায় মোট ১৫ কোটি টাকা খরচা করে ফেলেছেন অমিতাভ, কটাক্ষের জেরে দিন কয়েক আগে নিজের ব্লগেই সেকথা লিখেছেন তিনি। তবে এবারও যখন অতিমারীর দ্বিতীয় ঢেউয়ে দেশের জনজীবন ব্যাপকভাবে বিপর্যস্ত, তখনও থামাননি সাহায্যের হাত।

সুত্র : দি ইন্ডিয়ান এক্সপ্রস

আরও পড়ুন ::

Back to top button