জীবন যাত্রা

জীবনে যে কাজগুলো সব মেয়েরই একবার করে দেখা উচিত

জীবনে যে কাজগুলো সব মেয়েরই একবার করে দেখা উচিত

শখ তো শখই। শখের দাম নাকি লাখ টাকা। কিন্তু কোন একটি শখ পূরণ করতে হয়তো লাখ টাকা লাগেনা। আমাদের এই ছোট্ট জীবনে কী এমন আছে যে, যার জন্য নিজেদের ছোট ছোট কিছু শখ আমরা অপূর্ণ রেখে দেবেন। পৃথিবী ছেড়ে চলে গেলে তো সবই শেষ। তাই সময় থাকতে সাহস করে এমন কিছু শখ সময় থাকতেই পূরণ করে ফেলুন, যেগুলো ইচ্ছা থাকলেও আসলে করে ওঠা হয় না। বিশেষ করে মেয়েদের জীবন কাটে সারাক্ষণ অন্যের কথা শুনে শুনে। রোজকার জীবনের বাইরে এই কাজগুলো সব মেয়েরই একবার করে দেখা উচিত।

১। আপনার কাছের বন্ধুদের নিয়ে ঘুরতে চলে যান দূরে কোথাও কোন রোমাঞ্চকর জায়গায়। খুব আড্ডা দিন, অ্যাডভেঞ্চার করুন। এই স্মৃতি আজীবন আপনার সাথে থাকবে।

২। আমাদের দেশে নিজের চুল মেয়েদের ভারি প্রিয়। সর্বদা লম্বা চুলের স্টাইল করেছেন? তাহলে দেরি কেন, এবার চুল কেটে ছোট করে নতুন কোন লুক ট্রাই করুন।

৩। সবার জীবনেই এমন কিছু ব্যক্তি থাকে যাদের হয়তো কোন না কোন কারণে আপনার ভাল লাগেনা, এই ধরনের মানুষ গুলোকে ক্ষমা করে দিন। তাঁদের সাথে একবার ভাল করে কথা বলেই দেখুন কেমন লাগে। দেখবেন তাঁদের অনেককেই ভালো লাগছে আপনার।

৪। কোন এক সকালে ঘুম থেকে উঠেই একা বেরিয়ে যান। যেখানে যেতে ইচ্ছা করে যান মন খুলে ঘুরে বেড়ান। কেবল নিজের সাথে আপনি নিজে।

৫। সকালের নাস্তায় কেউ ডেজার্ট খায়না। কিন্তু আপনি খান! কি আর এমন ক্ষতি হবে বলুন। জীবনে কিছুদিনের জন্য নাহয় ওজন বাড়ার ভাবনাকে দূরেই সরিয়ে দিলেন।

৬। কিছুদিন ব্যস্তময় জীবনের কথা গুলো ডায়রিতে লিখুন। মনে যা আসে তাই লিখুন। অনেক দিন পর যখন সেই ডায়রি পড়বেন, নিজেকে নতুন ভাবে চেনা যাবে।

৭। কিছুদিন একা থাকুন। একা থাকতে কেমন লাগে একবার চেষ্টা করে দেখুন। বাড়ির সবাই বেড়াতে গেলে, হলে বা হোস্টেলে কিংবা কর্মসূত্রে বাড়ির বাইরে থাকুন। নিজের সম্পর্কে ধারণা বদলে যাবে আপনার।

৮। পোষা প্রাণী পালুন। অনেকেই হয়তো পছন্দ করেন না। কিন্তু তারপরও জীবনে একবার অভিজ্ঞতার জন্য এই কাজটি করেই দেখুন। মেয়েরা এমনিতেই স্নেহ মমতার আঁধার, পোষা প্রাণী বিষয়টাকে আরও বাড়িয়ে তোলে।

৯। আপনার বন্ধুদের সাথে এমন কিছু একটা করুন যেন তারা খুব চমকে যায়। কিংবা তাঁদের এমন কোন ভাবে সারপ্রাইজ করুন যেন তাঁরা ভীষণ খুশি হয়ে ওঠে।

১০। ভিন্ন ভিন্ন স্থানে ঘুরে নতুন নতুন খাবার খেয়ে দেখুন কেমন লাগে। আশা করা যায় ভাল লাগবে কারণ খেতে তো আমরা সবাই ভালোবাসি।

১১। এমন কাউকে বন্ধু বানাতে পারেন যে পুরোপুরি আপনার বিপরীত।

১২। একদিনের জন্য বাসায় সেলফোন রেখে বেরিয়ে পরুন। কোন ফোন আসার যন্ত্রণা থেকে একদিন বেঁচে যাবেন।

তথ্যঃ goodhousekeeping.com, 15 Things Every Woman Should Do Before She Dies

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button