রাজ্য

শিশির এবং দিব্যেন্দুকে ওয়াই প্লাস নিরাপত্তা দিচ্ছে অমিত শাহের স্বরাষ্ট্র মন্ত্রক

শিশির এবং দিব্যেন্দুকে ওয়াই প্লাস নিরাপত্তা দিচ্ছে অমিত শাহের স্বরাষ্ট্র মন্ত্রক - West Bengal News 24

এবার শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বাবা তথা কাঁথির সাংসদ শিশির অধিকারীকে (Sisir Adhikari) ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা (Y+ security) দিচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রক (Home Ministry)। শুধু শিশির অধিকারীই নন, তাঁর আর এক পুত্র তথা তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীকেও (Dibbyendu Adhikari) ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রক। এবার থেকে শিশির অধিকারী, দিব্যেন্দু অধিকারীর সঙ্গে সর্বদা সিআরপিএফ (Crpf) জওয়ানরা থাকবেন। তাঁরাই সুরক্ষা দেবেন এই দুই সাংসদকে।

বিধানসভা ভোটের মাস খানেক আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন শুভেন্দু অধিকারী। পরে তাঁরই হাত ধরে তাঁর ছোট ভাই সৌমেন্দু অধিকারীও বিজেপিতে (Bjp) যুক্ত হন। এরপর পূর্ব মেদিনীপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Pm Modi) সভায় গিয়ে গেরুয়া শিবিরে নাম লেখান শুভেন্দু অধিকারীর বাবা তথা কাঁথির বর্ষীয়ান সাংসদ শিশির অধিকারী। যদিও শুভেন্দুর আর এক ভাই তথা তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী ওখনও পাকাপাকিভাবে তৃণমূল ছেড়ে দেওয়ার ঘোষণা করেননি। এবার শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারীকে ওয়াই প্লাস ক্যাটাগরির সুরক্ষা দেওয়ার সিদ্ধান্ত নিল স্বরাষ্ট্রমন্ত্রক।

বিজেপিতে যোগ দিয়ে শাসকদল তৃণমূলের (Tmc) বিরুদ্ধে একরকম ‘যুদ্ধ’ ঘোষণা করেছিলেন শুভেন্দু অধিকারী। প্রায় প্রতিটি সভা-রোড শোয়ে তিনি তুলোধনা করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) থেকে শুরু করে তাঁর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। বাংলা দখলে কার্যত অলআউট নেমেছে বিজেপি। নরেন্দ্র মোদী, অমিত শাহ (Amit Shah), জেপি নাড্ডারা (Jp Nadda) দফায়-দফায় সভা করেছেন বাংলায়। গোটা মোদী মন্ত্রিসভা নামিয়েও এবারের মতো বাংলা বিজয় অধরাই থেকে গিয়েছে গেরুয়া শিবিরের।

এরাজ্যে ৭৭ বিধায়ক নিয়ে বিধানসভায় গিয়েছে বিজেপি। বিরোধী দলনেতা নির্বাচিত হয়েছেন শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায়কে নন্দীগ্রাম থেকে হারানোর ‘পুরস্কার’ মিলেছে শুভেন্দুর। কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ শুভেন্দু অধিকারীকে বাংলায় বিরোধী দলনেতা হিসেবে ঘোষণা করেছেন। মুকুল রায়ের (Mukul Roy) মতো সিনিয়র লিডারকে এড়িয়ে শুভেন্দু অধিকারীকে দলনেতা বেছে নিয়েছে পদ্ম শিবির। এবার তাঁর পরিবারকে আরও সুরক্ষা দিতে তত্‍পর মোদী-শাহরা। শুভেন্দু অধিকারী তো আগেই কেন্দ্রীয় সুরক্ষা বাহিনী পেয়েছেন। এবার তাঁর পাশাপাশি তাঁর বাবা শিশির অধিকারী ও ভাই দিব্যেন্দু অধিকারীকেও ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

সুত্র :কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button