রাজ্য

বিজেপির কতজন এমপি-বিধায়ক তৃণমূলে যোগ দিচ্ছেন?

রাজ্যের বিধানসভা নির্বাচনে দুই শতাধিক আসনে জয় পেয়ে রাজ্য শাসনের ঘোষণা দিয়েছিল বিজেপি। কিন্তু রাজ্যের মানুষ সাম্প্রদায়িক এ দলকে পছন্দ করেনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহর ঘন ঘন সফর করেছেন, তৃণমূলের শতাধিক নেতাকে বিজেপি ঢাকঢোল পিটিয়ে দলে নিয়েছে, মিঠুন চক্রবর্তীর মতো জনপ্রিয় তারকা অভিনেতা ও শ্রাবন্তীর মতো জনপ্রিয় অভিনেত্রীদেরও মাঠে নামিয়েছেন। কিন্তু রাজ্যের জনগণ সেই অর্থে বিজেপির দিকে ঝুঁকেনি। আসন সংখ্যা একশও পার করতে পারেনি উগ্র হিন্দুত্ববাদী এ দলটি।

পশ্চিমবঙ্গের জনগণের মতো এবার বিজেপির বিধায়ক ও এমপিরাও দলটি থেকে পদত্যাগ করে তৃণমূল কংগ্রেসে যোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম।

হিন্দুস্তান টাইমস জানায়, বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর মাস ঘুরতে না ঘুরতেই শুরু হয়েছে তৃণমূলে ফেরার মিছিল। ভোটের মুখে তৃণমূল ছেড়ে যারা বিজেপি যোগ দিলেও সুবিধা করতে পারেননি, পুরনো দলে ফিরতে চান তাদের অধিকাংশই।

তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ জানান, বিজেপির অন্তত ৭ – ৮ জন বিধায়ক তৃণমূলে যোগ দিতে চান। তৃণমূলের সঙ্গে যোগাযোগ রেখে চলছেন তারা। তার মধ্যে রয়েছেন তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়ে বিধায়ক হওয়া বেশ কয়েকজন। বিজেপির অন্তত ৩ জন এমপি তৃণমূলে যোগ দিতে চাইছেন।

আরও পড়ুন ::

Back to top button