রাজ্য

ঘূর্ণিঝড়ের ‘ইয়াসের’ প্রভাবে কোন জেলায় কবে কেমন ঝড় বৃষ্টির আশঙ্কা রয়েছে, জেনে নিন এক নজরে

Cyclone Yash : ঘূর্ণিঝড়ের ‘ইয়াসের’ প্রভাবে কোন জেলায় কবে কেমন ঝড় বৃষ্টির আশঙ্কা রয়েছে, জেনে নিন এক নজরে - West Bengal News 24

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও কলকাতায় ইতিমধ্যে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। সোমবার রাত থেকে এই ঝড়-বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলেই পূর্বাভাসে জানিয়েছে হাওয়া অফিস।

বুধবার দুপুরে সাগর আর ওড়িশার পারাদ্বীপের মাঝামাঝি এলাকা বালেশ্বরে আছড়ে পড়বে ইয়াস। কিন্তু তার আগে ও পরে কোথায় কেমন বৃষ্টিপাত হবে, কতটা জোরে হাওয়া বইবে ও জলোচ্ছ্বাস কতটা হবে সে ব্যাপারে পূর্বাভাস ও সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

২৫ মে মঙ্গলবার
দক্ষিণ চব্বিশ পরগনা ও দুই মেদিনীপুরে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যান্য জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উপকূলবর্তী এলাকায় মঙ্গলবার দুপুরের পর থেকে ৭০ কিলোমিটার গতিতে বইতে পারে ঝোড়ো হাওয়া।

২৬ মে বুধবার
দক্ষিণ চব্বিশ পরগনা, বাঁকুড়া ও ঝাড়গ্রামে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

দুই মেদিনীপুরের বিক্ষিপ্ত ভাবে অতি তীব্র বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়া, পুরুলিয়া, মুর্শিদাবাদ, মালদা, দার্জিলিং, কালিম্পংয়ে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ২৬ তারিখ সকালে ১০০ থেকে ১১০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ঘূর্ণিঝড়ের ল্যান্ডফলের সময়ে তা বেড়ে হতে পারে ঘণ্টায় ১৮৫ কিলোমিটার।

উপকূলে সমুদ্রের জলচ্ছ্বাস ২ থেকে চার মিটার বাড়তে পারে।

২৭ মে বৃহস্পতিবার
বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, মালদা, দার্জিলিং, কালিম্পংয়ে ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সকালের দিকে ঘণ্টায় ৭৫ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে।

সূত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button