জাতীয়

অবশেষে দেশে দৈনিক সংক্রমণ নামল ২ লক্ষের নীচে, কমল মৃত্যুর হার

অবশেষে দেশে দৈনিক সংক্রমণ নামল ২ লক্ষের নীচে, কমল মৃত্যুর হার - West Bengal News 24

ফের ২ লক্ষের নীচে নামল দেশের দৈনিক করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৬ হাজার ৩৬৪ জন। ৪৪ দিন পর দেশের দৈনিক সংক্রমণ এতটা কম হল। পাশাপাশি দৈনিক মৃত্যুও বৃহস্পতিবারের তুলনায় রয়েছে কম। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৬০ জনের।

গত দু’সপ্তাহ ধরে দেশে যত লোক রোজ কোভিডে আক্রান্ত হয়েছেন। তার থেকে বেশি রোগী রোজ সুস্থ হয়ে উঠছেন। এর জেরে সক্রিয় রোগীর সংখ্যা ধারাবাহিকভাবে কমছে। দু’সপ্তাহ আগে দেশে সক্রিয় রোগী ছিল ৩৭ লক্ষের বেশি। এখন তা কমে হয়েছে ২৩ লক্ষ ৪৩ হাজার ১৫২ জন। এর সঙ্গে দেশে সংক্রমণের হারও আগের তুলনায় কমেছে। গত ৪ দিন দেশে সংক্রমণের হার রয়েছে ১০ শতাংশের নীচে।

দেশের অধিকাংশ রাজ্যে সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতেই দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা কমেছে। দিল্লি, মধ্যপ্রদেশ, গুজরাত, ছত্তীসগঢ়, রাজস্থান, হরিয়ানা, বিহার, ঝাড়খণ্ড, উত্তরপ্রদেশের মতো রাজ্যেগুলিতে সংক্রমণ অনেকটা কমেছে। ওড়িশা, পঞ্জাবে, অসমে আগের থেকে কমলেও সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে তা বলা যাবে না।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৩ হাজারের বেশি, অন্ধ্রপ্রদেশে ১৬ হাজারের বেশি। মহারাষ্ট্রে আগের থেকে অনেক কমে দৈনিক সংক্রমণ নেমেছে ২১ হাজারের ঘরে। কর্নাটক এবং কেরলেও তা ২৫ হাজারের কম। কিন্তু তামিলনাড়ুতে এখনও রোজ আক্রান্ত হচ্ছেন ৩০ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৩৬১ জন।

সূত্র : আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button