ঝাড়গ্রাম

তৃণমূল নেতার হস্তক্ষেপে জল পেল করোনামুক্ত পরিবার

স্বপ্নীল মজুমদার

তৃণমূল নেতার হস্তক্ষেপে জল পেল করোনামুক্ত পরিবার - West Bengal News 24

করোনা আবহে পরিষেবা দিতে আক্রান্তের পাশে যেখানে দাঁড়াচ্ছে একাধিক সংস্থা ও বিভিন্ন ক্ষেত্রের নাগরিকরা সেখানে জঘন্যতম মানসিকতার পরিচয়ও দিচ্ছে কেউ কেউ।

এমনই চাঞ্চল্যকর ও ন্যাক্কারজনক ঘটনার হদিস মিলেছে ঝাড়গ্রাম শহরে। ঝাড়গ্রাম পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের নৃপেনপল্লী এলাকায় একটি পরিবারকে পুরসভার টাইম কল থেকে জল নিতে বাধা দিচ্ছেন স্থানীয় কিছু বাসিন্দা। আপত্তিকারীদের বক্তব্য, করোনা আক্রান্তের পরিবারকে জল নিতে দেওয়া হবে না।

যদিও ওই পরিবারের আক্রান্ত মহিলা এখন সুস্থ হয়ে গিয়েছেন, কিন্তু কয়েকজন বাসিন্দার বক্তব্য, ওই মহিলা সেরে উঠলেও আক্রান্ত হওয়া পরিবারকে জল দেওয়া হবে না। ওই মহিলার ছেলে আপত্তিকারীদের বার বার জানান, তাঁর মা সম্পূর্ণ সুস্থ হয়ে গিয়েছেন, কিন্তু তাতে কর্ণপাত করেননি পাড়ার কিছু মাতব্বর। তাঁরা টাইম কলের মুখটি কাঠের টুকরো ঢুকিয়ে জাম করে দেওয়ায় পরিবারটি জল পাওয়া থেকে বঞ্চিত হয়। এদিকে পানীয় জলের অভাবে ছটপট করতে থাকেন ওই মহিলা ও তাঁর পরিবারের সদস্যরা।

স্থানীয় তৃণমূল কর্মীদের মারফৎ বিষয়টি জানতে পারেন ঝাড়গ্রাম জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর অজিত মাহাতো। খবর পেয়েই শনিবার বিকেলে অজিত ছুটে যান এলাকায়। আপত্তিকারীদের সঙ্গে কথা বলেন অজিত। তিনি বলেন, করোনা আক্রান্ত মহিলা সুস্থ হয়ে ওঠার পর এ ধরনের ঘটনা অনভিপ্রেত ও চরম লজ্জাজনক। তিনি এলাকাবাসীকে সচেতন করে এ ধরনের কাজকর্ম ভবিষ্যতে না করার জন্য সবাইকে সতর্ক করে দেন। অজিতের হস্তক্ষেপে টাইমকলের মুখ খুলে দেওয়া হয়।

নৃপেনপল্লী এলাকায় মূলত গরিব মানুষজন থাকেন। তাঁদের মনের আঁধার দূর করতে অজিত এদিন সমর্থক ভূমিকা নেওয়ায় বিভিন্ন মহলে তিনি প্রশংসিত হয়েছে। অজিত বলেন, আমিও করোনায় আক্রান্ত হয়েছিলাম। এখন সুস্থ হয়ে করোনা আক্রান্তদের পরিষেবা দেওয়ার কাজ করছি।

আরও পড়ুন ::

Back to top button