জাতীয়

আশা জাগিয়ে ফের কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ১,৬৫,৫৫৩

আশা জাগিয়ে ফের কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ১,৬৫,৫৫৩ - West Bengal News 24

মহামারী (Pandemic) মোকাবিলায় রাজ্যে-রাজ্যে (States) লকডাউন (Lockdown) -সহ একাধিক বিধি নিষেধ আরোপ করা হয়েছে। তার জেরেই স্বস্তি দিয়ে কমছে দেশের করোনা সংক্রমণ। পরপর তিন দিন কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। আশা জাগিয়ে বাড়ছে সুস্থতার হার। কমছে মৃত্যু সংখ্যাও।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় ১ লক্ষ ৬৫ হাজার ৫৫৩ জনের শরীরে মারণ ভাইরাসের হদিস মিলেছে। যা আগের দিনের থেকে প্রায় দশ হাজার কম। শনিবার দেশে দৈনিক করোনা (Covid-19) আক্রান্ত হয়েছিল ১ লক্ষ ৭৩ হাজার ৯২১ জন। এই নিয়ে টানা তিনদিন দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লক্ষের নিচে। এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭৮ লক্ষ ৯৪ হাজার ৮০০ জন।

স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৩ লক্ষ ২৫ হাজার ৯৭২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৬০ জনের। যা গত দিনের থেকে বেশ খানিকটা কম। শনিবার দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল ৩ হাজার ৬১৭ জনের।

এই মুহূর্তে দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২১ লক্ষ ১৪ হাজার ৫০৮। গত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমেছে ১ লক্ষ ১৪ হাজার ২১৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ লক্ষ ৭৬ হাজার ৩০৭ জন, যা দৈনিক আক্রান্তের তুলনায় অনেকটাই বেশি। এই নিয়ে লাগাতার ১৭ দিন দৈনিক সুস্থতার সংখ্যা আক্রান্তের চেয়ে বেশি হল। এই মুহূর্তে দেশের সুস্থতার হার ৯১.২৫ শতাংশ। আর পজিটিভিট রেট নেমে এসেছে ৯.২৫ শতাংশে। যা স্বাভাবিকভাবে আশা দেখাচ্ছে সাধারণ মানুষকে।

মহামারী মোকাবিলায় দ্রুত টিকাকরণের উপর জোর দিতে বলছেন বিশেষজ্ঞরা। দেশজুড়ে টিকাকরণের গতি বাডা়তে জোর দিয়েছে কেন্দ্রীয় সরকারও। তবে টিকার জোগান চাহিদার (Demand) নিরিখে অত্যন্ত কম থাকায় সমস্যা বাড়ছে। এই মুহূর্তে দেশে ২১ কোটি ২০ লক্ষ ৬৬ হাজার ৬১৬ জনকে টিকা দেওয়া সম্ভব হয়েছে।

সুত্র : কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button